দেশ রাজনৈতিক

সরকারি বীমা শিল্প বেসরকারিকরণের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান জানিয়ে জাঠা এসে পৌঁছালে জলপাইগুড়ি শহরে।।


দীপশুভ্র সান্যাল: চিন্তন নিউজ:০৪/০১/২০২৩:- সমগ্র ভারতে সরকারি বীমা কর্মচারীদের সবচেয়ে বড় সংগঠন সারা ভারত বীমা কর্মচারী সমিতি(এআইইএ) ২৬ তম সর্বভারতীয় সম্মেলন ৪৫ বছর পর আবার কলকাতা শহরে ৮ থেকে ১১ই জানুয়ারি অনুষ্ঠিত হতে চলেছে। কাশ্মীর থেকে কন্যাকুমারী গুজরাট থেকে অরুণাচল প্রদেশ গোটা দেশ থেকে ২০ হাজার প্রতিনিধি আগামী দিনে সরকারি জীবন বীমা ও সাধারন বীমা সহ দেশের রাষ্ট্রয়াত্ত সংস্থাগুলিকে রক্ষা করার শপথ গ্রহণের আহ্বান জানিয়ে সম্মেলনে উপস্থিত হবেন প্রতিনিধিরা। কেন্দ্রীয় সরকার এলআইসি সহ সরকারি বীমা সংস্থাগুলিকে বিলগ্নীকরণের পথে যেতে চাইছে রাষ্ট্রায়ত্ব ক্ষেত্রের এই বেসরকারীকরণের নির্দেশ বিরোধী পদক্ষেপ প্রতিহত করতে আন্দোলনের পথে নেমেছে এআইইএ।

বেসরকারিকরণ বিলকুলীকরণের বিরুদ্ধে সর্বভারতীয় সম্মেলনের বার্তা গোটা দেশে পৌঁছে দিতে দেশজুড়ে জ্যাঠা কর্মসূচি সংঘটিত হচ্ছে সংগঠনের উদ্যোগে। সোমবার রাতে এই জাঠা এসে পৌঁছল জলপাইগুড়ি শহরে সন্ধ্যা থেকেই জাঠা কর্মসূচিকে সফল করার বার্তা নিয়ে কদমতলা মোড়ে সংগঠনের উদ্যোগে সংগঠিত হয় প্রচার সভা। জানা গেছে আসামের গুয়াহাটি থেকে শুরু হওয়া এই জ্যাঠা রাজ্যে প্রবেশ করে আলিপুরদুয়ার, কোচবিহার, দিনহাটা ফালাকাটা মাথাভাঙ্গা বীরপাড়া মালবাজার ঘুরে জলপাইগুড়ি শহরে প্রবেশ করে। কদমতলার সভায় কর্মসূচিতে অংশগ্রহণকারী অভিযাত্রীদের বরণ করে নেন শ্রমিক ও বিভিন্ন গণসংগঠনের নেতৃবৃন্দ।

সোমবার জলপাইগুড়িতে রাত্রি যাপন করে মঙ্গলবার সকাল দশটা নাগাদ জাঠা পুনরায় ইসলামপুরের উদ্দেশ্যে রওনা দেয়। সকালে এলআইসিআই জলপাইগুড়ি ডিভিশন অফিসে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে জাঠার অভিযাত্রীদের বিদায় জানানো হয়। এলআইসি ডিভিশনাল অফিসে সংগঠনের পতাকা উত্তোলন করেন বিভাগীয় বীমা কর্মচারী সমিতির জলপাইগুড়ির সভাপতি দেবব্রত চৌধুরী। জলপাইগুড়ি থেকে জাঠার সূচনা করেন বিভাগীয় কর্মচারী সমিতির প্রাক্তন সভাপতি অসীম কুমার নন্দী। জলপাইগুড়ি শহর থেকে বেরিয়ে জাঠা বেলাকোপা, ফুলবাড়ি, ঘোষপুকুর হয়ে সন্ধ্যায় ইসলামপুর পৌছাবে বলে জানা গেছে।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।