রাজ্য

ইমাম ভাতার পর এবার রাজ্যে পুরোহিত ভাতা চালু হচ্ছে।


চৈতালী নন্দী:চিন্তন নিউজ:১২ই আগস্ট:—মুসলিম তোষনের পর এবার হিন্দু দের খুশি করার চেষ্টায় পুরোহিত ভাতার আশ্বাস।।অভিনন্দন বিশ্ব হিন্দু পরিষদের।।

ইমাম মোয়াজ্জেমদের ভাতা দেবার পর থেকে হিন্দু পুরোহিতের ভাতার দাবি ছিল দীর্ঘদিন ধরেই।গত ৮ই আগস্ট ব্রাক্ষণ ট্রাস্টের সভা ছিল  গত শুক্রবার রানী রাসমনি রোডে পুরোহিত ভাতার দাবীতে।সেখানে এসে মুখ‍্যমন্ত্রীর নির্দেশে পুরোহিত ভাতার আশ্বাস দিয়ে গেলেন রাজ‍্যের অনগ্রসর শ্রেণী কল‍্যান মন্ত্রী রাজীব ব‍্যানার্জী।ঐ সমাবেশে তিনি জানিয়ে দেন যে পুরোহিত রা অসহায় অবস্থার মধ‍্যে রয়েছে।মানুষ তাঁদের থেকে পরিষেবা পান।ভাতা পেলে তাদের অভাব ঘুচবে।যেভাবেই হোক সরকার যাতে পুরোহিত দের ভাতা দেয় সেই ব‍্যাবস্থা করা হবে।
   মন্ত্রীর এই আশ্বাসে যারপরনাই খুশী বিশ্ব হিন্দু পরিষদ।সংগঠনের কেন্দ্রীয় সম্পাদক জানান ইমাম মোয়াজ্জেমদের ভাতা দেবার সঙ্গেই পুরোহিতদের ভাতা দেওয়া উচিত ছিল।তবু দেরিতে হলেও সরকার বুঝেছে।
সমাবেশ করার দিনকয়েক আগেই সনাতন ব্রাক্ষন ট্রাস্টের কর্তারা মুখ‍্যমন্ত্রীর সঙ্গে দেখা করে সভায় আসার আমন্ত্রণ জানান।এর আগেও কয়েক বার পুরোহিত ভাতার দাবি জানানো হয়েছিল।ঐ ট্রাস্টের কর্তারা স্পষ্ট বলেন যে,তাদের দাবি যারা মেনে নেবে ব্রাক্ষন ট্রাস্টের কর্তারা তাদের সঙ্গেই থাকবেন।
লোকসভা নির্বাচনে চরম বিপর্যয়ের পর মুসলিমদের সঙ্গে হিন্দু দের খুশী করার উদ্দেশ্যে ফিরহাদ হাকিম বলেন ইমাম মোয়াজ্জেম দের মতো পুরোহিত দের ভাতা চালু করতে তাদের কোনো আপত্তি নেই।মন্দিরের সব ট্রাস্ট এক হলে পুরোহিত ভাতা চালু করতে তাদের কোনো আপত্তি নেই।
গত আট বছরে এরাজ‍্যে শাখা বিস্তার করেছে আরএসএস।প্রকট হয়েছে রামনবমীর অস্ত্র মিছিল।
ভারত একটি ধর্মনিরপেক্ষ দেশ।এখানে ধর্মের ভিত্তিতে বিশেষ কোন সম্প্রদায় কে কোনো রকম বিশেষ সুযোগ সুবিধা দেওয়া যায় কি?তা সে হিন্দু হোক বা খ্রীষ্টান, মুসলিম হোক বা বৌদ্ধ। মনে করি কোনো ধর্মের ভিত্তিতে নয়,অর্থনৈতিক অবস্থায় হওয়া উচিত বিশেষ আর্থিক সহায়তা দানের একমাত্র ভিত্তি,কোনো ব‍্যক্তি বা সম্প্রদায় নয়!


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।