রাজ্য

আস্থা ভোটে জিতে পুরসভা নিজেদের দখলে রাখল তৃণমূল


নিউজডেস্ক, চিন্তন নিউজ, ১৬ জুলাই: আস্থা ভোটকে কেন্দ্র করে রণক্ষেত্র বনগাঁ পুরসভা। পুরবোর্ড দখলের দাবি তৃণমূলের। পুরসভা চত্বরে ব্যাপক বোমাবাজি। ১৪৪ ধারা জারি করছিল পুলিশ। মোতায়েন রয়েছে র‍্যাফ। র‍্যাফের সামনেই চলছে বোমাবাজি।

বনগাঁ পুরসভার ২২টি আসনের মধ্যে ১৯টি আসন ছিল তৃণমূল কংগ্রেসের৷ সম্প্রতি ১২ জন কাউন্সিলর বিজেপি-তে যোগ দেন৷ বিজেপি-তে যোগ দেওয়া এক মহিলা কাউন্সিলরের অভিযোগ, তাঁকে অপহরণ করে বিজেপি৷ ২ কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ জানান ওই মহিলা৷ অভিযুক্ত দুই কাউন্সিলর পলাতক৷ তাঁদের খুঁজছে বিজেপি৷

এদিন আস্থাভোটে অংশ নিল না বিজেপির কাউন্সিলররা। বনগাঁ পুরসভার বর্তমান পুরপ্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে অনাস্থা প্রস্তাব এনেছিলেন বিজেপি কাউন্সিলররা। তবে বিজেপির ১১ জন কাউন্সিলারের মধ্যে ২ জনকে পুরসভাতে ঢুকতে বাধা দেওয়ায় বিজেপির বাকি কাউন্সিলররা অংশ নিলেন না আস্থা ভোটে। ফলে জয় হলো তৃণমূলের। ফের বোর্ড গড়তে চলেছে তৃণমূল কংগ্রেস।

বনগাঁ পুরসভার ২৩ জন কাউন্সিলরের মধ্যে ১১ জন তৃণমূলের, ১১ জন বিজেপির কাউন্সিলর আর ১ জন কংগ্রেস কাউন্সিলর আছেন। তাই বাকি ৯ জন বিজেপির কাউন্সিলররাও আস্থা ভোটে অংশ না নিয়ে পুরসভা থেকে বেরিয়ে যান। ফলে আস্থা ভোটে উপস্থিত তৃণমূল কংগ্রেস কাউন্সিলররা তৃণমূল কংগ্রেসের পুরপ্রধানের প্রতি আস্থা ভোটে রায় দেন। ফলসরূপ বনগাঁ পুরসভা তৃণমূলের দখলেই রয়ে গেলো। তবে এই আস্থা ভোটকে বিজেপি মানে না বলে জানিয়ে দেয়। কারন তাদের বক্তব্য যে অপহরনের মিথ্যে অভিযোগে অভিযুক্ত বিজেপির ২ কাউন্সিলরদের কাছে আগাম জামিনের সফট্ কপি থাকা সত্ত্বেও ইচ্ছাকৃত পুলিশ সেটা না দেখে তাদেরকে পৌরসভায় ঢুকতে দেয়নি, বলে বিজেপির অভিযোগ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।