দেশ

ধর্মঘট করতে গিয়ে গুরগাঁওয়ে গ্রেফতার মরিয়ম ধাওয়ালে সহ গণসংগঠনের শীর্ষ নেতৃত্ব


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:৮ ডিসেম্বর,:– ধর্মঘটের সমর্থনে অংশগ্রহণ করাতে গ্রেফতার করা হ’ল সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতির সাধারণ সম্পাদিকা মরিয়ম ধাওয়ালেকে। আজকে কৃষক সংগঠনগুলির ডাকা ধর্মঘটের সমর্থনে বিলাসপুরের গুরগাঁওয়ে অবস্থান, বিক্ষোভ চলাকালীন সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতির সম্পাদিকা মরিয়ম ধাওয়ালে, (AIDWA), সিপিআই(এম) সাংসদ কে কে রাগেশ , এআইকেএস ‘র অর্থ সচিব কৃষ্ণ প্রসাদ, বিক্রম সিং, জয়েন্ট সেক্রেটারি এআইএডাব্লিউইউ সহ অন্যান্য নেতৃত্বদের ন্যক্কারজনকভাবে হেনস্থা করা হয়। এবং তাঁদের গ্রেফতার করা হয়। আন্দোলন রুখতে মোদী সরকারের এই স্বৈরাচারী মনোভাবের তীব্র নিন্দা জানিয়েছেন সিপিআই(এম)। তাদের বক্তব্য এইভাবে লড়াই দমানো যাবে না। সিপিআই(এম) সহ গণসংগঠনগুলির বক্তব্য মোদী সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমে লড়াই আর‌ও তীব্র হবে।

এই প্রসঙ্গে সিপিআই(এম) পলিটব্যুরো সদস্যা বৃন্দা কারাত বলেন, মোদী সরকার ডেমোক্রেসির ‘ড’ টাও জানেনা। কর্পোরেট তোষণের জন্য কৃষকদের অধিকার কেড়ে নিচ্ছে , কৃষকমারা কালা আইন প্রনয়ণ করে। কৃষকরা যখন ঐক্যবদ্ধ হয়ে এই আইন প্রত্যাখ্যান করেছেন, তাহলে কিসের স্বার্থে বলপূর্বক এই আইন লাগু করা?

প্রসঙ্গত কেন্দ্র সরকারের কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদে সারাদেশের কৃষক সংগঠনগুলি দৃঢ় ও ঐক্যবদ্ধ। সরকার এই আন্দোলনে ভয় পেয়েই নিষ্ঠুরভাবে দমন করতে চাইছে। কিন্তু আন্দোলনকারীদের বক্তব্য দমন – পীড়ন করে আন্দোলন ঠেকানো যাবে।না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।