খেলাধূলা দেশ

সৌরভ গাঙ্গুলি:একজন স্বনামধন্য বঙ্গসন্তান,


রঘুনাথ ভট্টাচার্য:চিন্তন নিউজ:১৫ই অক্টোবর:-ক্রিকেট দুনিয়ার অতি গুরুত্বপূর্ণ সংস্থা, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি নির্বাচিত হচ্ছেন, এটা এখন শুধু ঘন্টা-মিনিটের অপেক্ষা।এ খবরে ক্রীড়াপ্রেমী তথা ক্রিকেটপ্রেমী বাঙ্গালী তো বটেই, আপামর বঙ্গ সমাজ উদ্বেলিত। সর্বভারতীয় স্তরে যে কোন উজ্জ্বল অবস্থান যারপরনাই গর্বের বিষয়। অত্যন্ত জনপ্রিয় এই আপাদমস্তক বাঙালি ব্যক্তিত্ব তাঁর জীবনে অনেক উত্থান-পতনের মধ্য দিয়ে এসে এক দৃষ্টান্তমূলক জীবন সংগ্রামের যে ছবি এঁকে দিলেন, তার আগামী প্রজন্মকে উৎসাহিত করবে , একথা বলাই বাহুল্য।

নিন্দুকেরা আছেন,ছিলেন, থাকবেন – তা নিয়ে সৌরভ
গাঙ্গুলি যে আদৌ ভাবিত নন একথা প্রমাণিত। স্বরাষ্ট্র মন্ত্রীপুত্র জয় শাহ্ সচিব হিসেবে আসবেন শোনা যাচ্ছে। এবং তাতে আরও গভীরতর যোগসাজশের চিন্তা
উৎসাহ পাচ্ছে।পেতেই পারে। তাতে কী, বেহালা থেকে বম্বে
এখন একটাই আওয়াজ ঘুরে বেড়াচ্ছে – ‘ আমাদের দাদা
ভারতের ক্রিকেটের প্রধান পুরুষ।’ এর থেকে গর্বের বিষয় আর কী হতে পারে।


‘স্বার্থ সংঘাত’ ও পরে দেখা যাবে – সৌরভের উক্তি।ততক্ষণে তিনি নতুন পিচে সেঞ্চুরি করার জন্য প্যাড পড়ছেন। তিনি জানান, ২০০০সালে যখন তিনি ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে এসেছিলেন, তখনো তাকে নানা বিপরীত পরিস্থিতি সামাল দিতে হয়েছিল।

খবরে প্রকাশ, প্রাক্তন বোর্ড-প্রধান ও বর্তমানে কেন্দ্রীয় মন্ত্রী শ্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে শ্রীগাঙ্গুলির শুভেচ্ছা বিনিময় হয়েছে। সারা ভারত তথা সমস্ত ক্রিকেট-বিশ্ব তাকিয়ে আছে ভবিষ্যতের দিকে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।