দেশ

পাঞ্জাব সফরে গিয়ে পথ অবরোধের জেরে ভাতিন্দা বিমানবন্দরে ফিরে আসতে হলো প্রধানমন্ত্রীকে।


বিশেষ খবর, চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৫ জানুয়ারি, ২০২২ – প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাঞ্জাব সফরে গিয়ে ভাতিন্দা বিমানবন্দর থেকে হেলকপ্টারে হুসেইনওয়ালার উদ্দেশ্যে সেখানকার শহীদদের জাতীয় স্মৃতি সৌধে শ্রদ্ধাজ্ঞাপনের জন্য তাঁর যাওয়ার কথা ছিলো। মূলত ভোটমুখী এই সফরে একটি ভাষণ দেবারও কথা ছিলো। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য সড়কপথেই রওনা দিতে হয় তাঁকে। হুসেইনওয়ালার গন্তব্যস্থলের ৩০ কিমি আগে একটা উড়ালপুলের উপরে হঠাৎ কৃষকদের অবরোধের কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয় আটকে যায়। কুড়ি মিনিট আটকে থেকে ফিরে যান প্রধানমন্ত্রী। সফর বাতিলের পরে ভাতিন্দা বিমানবন্দরে সেখানকার আধিকারিকদের উদ্দেশ্যে বলেন, ” আপনাদের মুখ্যমন্ত্রীকে জানিয়ে দেবেন, আমি ভাতিন্দা বিমানবন্দর পর্যন্ত বেঁচে ফিরতে পারলাম।” এ এন আই সূত্রের খবর, অবরোধে আটকে থাকায় মোদী দৃশ্যতই ক্ষুব্ধ।

এই ঘটনায় কেন্দ্র ও পাঞ্জাব সরকারের মধ্যে চরম মতপার্থক্য ঘটেছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা সম্বন্ধে উদাসীনতার অভিযোগ তুলে বলা হয় প্রধানমন্ত্রীর কনভয় সড়কপথে রওনা দেবার সময়ে রাজ্য পুলিশের ডিজি এস পি জিকে সবুজ সংকেত দেওয়ার পরেও বিক্ষোভকারীরা কিভাবে পথে ঢুকে অবরোধ করার সুযোগ পায়? এবিষয়ে পাঞ্জাব সরকারের তরফে রিপোর্ট চাওয়া হয়েছে। এই ঘটনায় রাজ্যের কংগ্রেস সরকারের মদত রয়েছে বলে অভিযোগ বিজেপির।

এর উত্তরে অবশ্য মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি বলেন- রাজ্য প্রশাসনকে আগাম না জানিয়ে সড়কপথে প্রধানমন্ত্রীর কনভয় চলে আসতেই এই সমস্যা হয়েছে। প্রত্যুত্তরে কেন্দ্রের অভিযোগ প্রধানমন্ত্রী যে সড়কপথে আসছেন সেই খবর কিভাবে বিক্ষোভকারীরা পেলো? এই ঘটনায় ফিরোজপুরের এস এস পি হরমন হনসকে সাসপেন্ড করা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য উত্তর প্রদেশ, গোয়ার সঙ্গে সঙ্গে পাঞ্জাবের ভোটও আসছে। ভোটমুখী এই রাজ্যের ফিরোজপুরে এইদিন ৪২,৭৫০ কোটি টাকার ভিত্তিপ্রস্তর স্থাপন করারও কথা ছিলো প্রধানমন্ত্রীর।

.


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।