রাজ্য

ভূয়ো ট্রাভেল কোম্পানির ফাঁদে সর্বশান্ত হচ্ছে মানুষ


সূপর্ণা রায়: চিন্তন নিউজ:৫ই মার্চ:– জালিয়াতির চক্র সারা পশ্চিমবঙ্গের আনাচে কানাচে জাল ছড়িয়ে আছে।। আর এর ফাঁদে পড়ছে শহরের জনগণ ও অল্পবয়সী ছেলেমেয়েরা।। শহরের শপিং মল,রেষ্টুরেন্ট, পেট্রল পাম্প বিভিন্ন জায়গায় বিভিন্ন জায়গায় ভূয়ো কোম্পানি বেড়াতে যাওয়ার কুপন দেয়। তেমন ই এক ভুয়ো কোম্পানির পাল্লায় পড়ে প্রায় সর্বশান্ত হয়েছেন যাদবপুরের কৌশিক রায়।।

দক্ষিণ শহরতলীর বাসিন্দা কৌশিক পাল কিছুদিন আগে একটি পেট্রল পাম্পে গিয়েছিলেন গাড়ীতে তেল ভরতে এবং সেখানে ” গো হলিডে লিমিটেড”” লেখা কোম্পানির নামে একটি কুপন দেওয়া হয়। এর কিছুদিন পর কৌশিক বাবুকে ফোন করে জানানো হয় তিনি লাকি ড্রয়ে পুরষ্কার জিতেছেন এবং মহাবীর তলার একটি অফিসের একটি ঠিকানায় যেতে বলা হয় আর পুরষ্কার নিয়ে আসাতে বলা হয়।।ওই অফিসে কৌশিক বাবু হাজির হলে পর তার হাতে কিছু ভাউচার ও কিছু উপহার দেওয়া হয়।।তারপর শুরু হয় আসল খেলা। কৌশিক বাবুকে বলা হয় ২৯ হাজার টাকা দিয়ে সদস্য হলেই মিলবে যেকোন জায়গায় ১০ রাত ১১ দিন যেকোন ফাইভস্টার হোটেলে রাত্রি যাপনের সুযোগ।

এটা একটা পুরোপুরি ফাঁদ। এই ফাঁদে পা দিলেই কোম্পানি সুদ্ধ অফিস উধাও হয়ে যায়। এর মধ্যে এই কোম্পানির নামে বিভিন্ন থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।। কৌশিক বাবু এই কোম্পানির মালিককে বলেন যে তিনি ও তাঁর পরিবার ২৩ শে জানুয়ারি থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত মন্দারমণি যেতে চান। কোম্পানির মালিক বলেন তাঁর জন্য মন্দারমণি তে একটি পাঁচ তারা হোটেলে রুম বুক করা থাকবে। কথামতো ২৩ শে জানুয়ারি কৌশিক বাবু হোটেলে পৌঁছান এবং অবাক হয়ে যান তাঁর নামে রুম বুক করা আছে কিন্তু কোন টাকা দেওয়া নেই।। এদিকে টাকা না দিলে একটা মুহূর্তও হোটেলে থাকতে দেবে না। এদিকে স্ত্রী কে নিয়ে গিয়ে মানসম্মান নিয়ে চুড়ান্ত পর্যায়ে অপমানিত হতে থাকেন। নিজে টাকা দিয়ে বেড়িয়ে বাড়ী ফিরে আসেন কৌশিক বাবুরা। তারপর চল্লিশ দিন পেরিয়ে গেছে।। বারবার ওই অফিসে ফোন করতে থাকেন কৌশিক বাবু। কখনো ফোন ধরে আবার কখনো ফোন ধরেই না। কৌশিক বাবুর দাবি তিনি এখনো একটা পয়সাও ফেরত পান নি। এরপর কলকাতার হেড অফিসে যান এবং গিয়ে জানতে পারেন ওই ” গো হলিডে লিমিটেড”কোম্পানি বহুদিন আগেই পাততাড়ি গুটিয়ে পালিয়েছে। তাই এরপর থেকে সবাই সচেতন হন এবং এমন কোন কোম্পানির আগের থেকে টাকা দিয়ে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করবেন না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।