রাজ্য

মানবিকতার নজির, বৌভাতের খরচ বাঁচিয়ে ত্রাণ নবদম্পতির


অভিজিৎ দাশ গোস্বামী:চিন্তন নিউজ:২২শে এপ্রিল:-বৌভাতের খরচ বাঁচিয়ে ত্রাণ নবদম্পতির আজ সারা পৃথিবী মারণ ভাইরাস করোনা কবলে গ্রামের চারিদিকে হাহাকার মৃত্যু মিছিল। প্রশাসনিক লক ডাউনের মধ্যে সর্বত্রই এক আতঙ্কের আবহে দিন কাটাচ্ছেন সাধারণ মানুষ। এমন পরিস্থিতিতে বাবার মহানুভবতার পথ অনুসরণ করে এবার মেয়ে জামাইও দুস্থদের পাশে দাঁড়িয়ে তাদের হাতে তুলে দিলেন খাদ্য সামগ্রী । আজ সকালে তুতরাঙ্গা গ্রাম পঞ্চায়েতের আমডিহা প্রাথমিক বিদ্যালয়ে খাকুরদা বিজ্ঞান-প্রযুক্তি মিলন ও বেলদা বিজ্ঞান কেন্দ্রের যৌথ উদ্যোগে এক ত্রাণশিবির খোলা হয়েছিল।

গত বুধবার খাকুরদায় শিবির করে নিজের মেয়ের বিয়ের খরচ বাঁচিয়ে ১৫০জন দুঃস্থ মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়েছিলেন খাকুড়দা গ্রামের কন্যাদায়গ্রস্ত এক পিতা শিবপ্রসাদ দাস। লকডাউনের মধ্যেই কোন অনুষ্ঠান ছাড়া তাঁর মেয়ের বিয়ে হয়েছিল তার পরেই তিনি এই মহৎ দান উদ্যোগী হন। আর বাবার সেই পথ অনুসরণ করে মেয়ে জামাইও দুঃস্থ মানুষের পাশে দাঁড়াতে উদ্যোগী হয়। সেই মর্মে পুরুষোত্তমপুর গ্রামের নব দম্পতি সপ্তদ্বীপ প্রধান ও মৌসুমী দাস প্রধান নিজেদের বৌভাতের অনুষ্ঠান খরচ বাঁচিয়ে পূর্ব-পশ্চিম আস্তি , চক ও পুরুষোত্তমপুর এই চারটি গ্রামে শতাধিক দুঃস্থ পরিবারের হাতে ডেটল সাবান, মাক্স ও শুকনো খাবার সামগ্রী তুলে দেন।

লকডাউনের প্রশাসনিক নিয়ম মেনে,সকলের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে সকলের হাতে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় আর যারা এই শিবিরে পৌঁছাতে পারেননি তাদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। এই মহতী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ পশ্চিম মেদিনীপুর জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য শ্রী সৌমেন মন্ডল, বেলদা বিজ্ঞান কেন্দ্রের সদস্য শ্রী প্রভাত সৎপতি, শ্রী গণেশ বারিক , খাকুরদা বিজ্ঞান-প্রযুক্তি মিলন মঞ্চের কার্যকরী সভাপতি শ্রী প্রশান্ত দাস অধিকারী, সম্পাদক শ্রী সুব্রত গিরি সহএলাকার পঞ্চায়েতের সদস্যগণ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।