রাজ্য

বিস্ময়কর ঘটনা …টিউবওয়েল থেকে নির্গত হচ্ছে আগুন ।


শাশ্বতী ঘোষাল:চিন্তন নিউজ: ২১শে অক্টোবর :–সম্প্রতি এক বিস্ময়কর ঘটনার সম্মুখীন হলো ২৪ পরগণার দে গঙ্গা এলাকার বাসিন্দারা। এ অঞ্চলে টিউবওয়েল থেকে আগুন উদ্গিরণ হচ্ছে। পাম্প করলেই বেরোচ্ছে আগুন। শুধুমাত্র একটি টিউবওয়েলেই নয় ১২টি টিউবওয়েল থেকেই বেরোচ্ছে আগুন। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গার চাকলা পঞ্চায়েতের মঞ্জিল হাটির মোল্লা পাড়ায়।

স্থানীয় সূত্রে জানা গেছে ১২ থেকে ১৫ দিন ধরে টিউবওয়েল গুলো থেকে প্রথমে ঘড় ঘড় আওয়াজ শোনা যাচ্ছে। তারপর মাথায় দেশলাই ঠুকলেই দাউ দাউ করে জ্বলে উঠছে আগুন। এই দেখে আতঙ্কিত হয়ে পড়ছেন এলাকার কয়েকশো বাসিন্দা। ভয়ে আতঙ্কে টিউবওয়েলের জল ব্যবহার বন্ধ করে বাজার থেকে জল কিনে কাজ চালাচ্ছেন তারা। এই আগুন থেকে যাতে কোনো দুর্ঘটনা না ঘটে তার জন্য রাত পাহারার ব্যবস্থা করেছেন তারা। আগুন দেখতে দূর দূর থেকে মানুষজন এসে ভিঁড় করছে ঐ এলাকায়।

এ ঘটনায় আতঙ্কিত গ্রামবাসী পুলিশে খবর দিলে পুলিশ ও ইঞ্জিনিয়ার এসে উপস্থিত হন ঘটনাস্থলে। দমকলেও খবর যায়। ঘটনাটি প্রত্যক্ষ করে টিউবওয়েলগুলি সিল করে দেওয়া হয়েছে যাতে কোনো দুর্ঘটনা না ঘটে।

প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে কলের মুখ থেকে বেরোচ্ছে গ্যাস। ফলে জ্বলে উঠছে আগুন। দেগঙ্গার বিডিও সুব্রত মন্ডল জানান তাদের কাছে ঐ পরিস্থিতি মোকাবিলা করার মত কোনো ব্যবস্থা নেই। ঊর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে যত দ্রুত সম্ভব ব্যবস্থা নেওয়া হবে।

্গ্রামবাসী চাইছেন সরকার অবিলম্বে এটার পরীক্ষা নিরীক্ষা করে জলের সমস্যা থেকে অব্যাহতি দেওয়ার ব্যাবস্থা করুক। প্রতিদিনের প্রয়োজনীয় জল কেনা কারো পক্ষেই সম্ভব নয়। তারা এ সমস্যার সমাধান চায় যত তাড়াতাড়ি সম্ভব। এছাড়া অধিকাংশ গ্রামেই টিউবওয়েল ব্যবহৃত হয়ে থাকে। তারাও এই ঘটনায় আতঙ্কিত।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।