জেলা

দক্ষিণ চব্বিশ পরগণা জেলার খবর সমূহ


চিন্তন নিউজ:১২ই জানুয়ারি:২০২১:– দেবরাজ মন্ডল এর রিপোর্ট—ভারতের ছাত্র ফেডারেশন মগরাহাট আঞ্চলিক ১০ম সম্মেলন সফল হলো। সম্মেলন উদ্বোধন করেন রাজ্য কমিটির সদস্য কমরেড অনিরুদ্ধ চক্রবর্তী ও সম্মেলনের পর্যবেক্ষনে ছিলেন এস‌এফ‌আই দক্ষিণ ২৪ পরগণা জেলা সভাপতি কমরেড মিত্রাংশু মন্ডল। ১০ম সম্মেলন থেকে সর্বসম্মতিক্রমে নবনির্বাচিত সভাপতি কমরেড লাল্টু লস্কর ও নবনির্বাচিত সম্পাদক কমরেড রামজি রাজা গায়েন।। এস‌এফ‌আই মগরাহাট আঞ্চলিক ১০ম সম্মেলনের প্রকাশ্য সভায় উপস্থিত ছিলেন এস‌এফ‌আই কেন্দ্রীয় কমিটির সদস্য নবনীতা চক্রবর্তী, এস‌এফ‌আই দক্ষিণ ২৪ পরগণা জেলা সভাপতি মিত্রাংশু মন্ডল জেলা সম্পাদকমন্ডলীর সদস্য জয় চ্যাটার্জি সহ অন্য নেতৃত্ব।।

বিভাস সাহা জানিয়েছেন -আজ ১২/০১/২০২১ মঙ্গলবার, ক্যানিং এরিয়া কমিটির বাঁশড়া অঞ্চলের ঘুটিয়ারী শরীফ বিপ্লবীনগরে বাড়ি বাড়ি যাওয়ার কর্মসূচী পালন করা হলো।

দেবু রায় এর রিপোর্ট– সবরকম সুরক্ষাবলয় ও স্বাস্থ্যবিধি মেনে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় খুলতে হবে!! অবশ্যই কোনো ডিজিটাল বিভেদ চলবে না! এইসব দাবীকে সামনে রেখেই ভারতের ছাত্র ফেডারশন যাদবপুর-বাঘাযতীন আঞ্চলিক কমিটির উদ্যোগে যাদবপুর বিদ্যাপীঠ এবং বিজয়গড় বিদ্যাপীঠের সামনে পোষ্টারিং কর্মসূচী সংগঠিত হল। সেইসঙ্গে ১১ই ফেব্রুয়ারি বাম ছাএ-যুবদের নবান্ন অভিযানকে সফল করার ডাক দিয়ে দেওয়াল লিখন কর্মসূচী।

অভিজিৎ দাশগুপ্ত– দক্ষিণ ২৪ পরগণা জেলা সিপিআই(এম) -এর ৯-২২ জানুয়ারি গণসংযোগ গণসংগ্রহ ও গণস্বাক্ষর কর্মসূচী চলছে জেলার সর্বত্র। তারই অঙ্গ হিসাবে সোনারপুর পশ্চিম এরিয়া কমিটির ১৪৩টি বুথে ৭৬টি পার্টি টিম বাড়িতে বাড়িতে যাচ্ছে। কোনও টিমে ৪জন আবার কোনো টিমে ৬ জন। অনধিক ৩০০ জন পার্টি কর্মী এই কাজে সামিল। এরিয়া কমিটির মধ্যে আছে সন্ত্রাস কবলিত রানিয়া, আছে কৃষক ক্ষেতমজুর অধ‍্যুষিত বনহুগলী অঞ্চল। মানুষ বিজেপি তৃণমূলের গড়াপেটা লড়াই দেখে ক্লান্ত। তারা ক্ষোভ উগরে দিচ্ছে। পার্টি কর্মীরা বিকল্প পথের কথা বলছে। বলছে প্রায় ১০০ দিন ধরে চলা সোনারপুর পশ্চিমের শ্রমজীবী বাজার শ্রমজীবী ক‍্যান্টিনের কথাও। সরকারে না থাকলেও দরকারে থাকার কথা। লকডাউনে আম্ফানে মানুষের পাশে থাকার কথাও উঠে আসছে। মানুষ বলছে তৃণমূল খারাপ বিজেপি আরও খারাপ। ইতিমধ্যে প্রায় ৩০০০ এর বেশি পরিবারের কাছে পৌঁছে গেছে। অর্থসংগ্রহ হয়েছে ১০০০০ টাকারও বেশি।

রমা চক্রবর্তী জানিয়েছেন, কুলতলিতে এস‌এফ‌আই এবং ডিওয়াইএফ‌আই এর ডাকে কর্মশালা । উপস্থিত ছিলেন কমরেড শতরুপ ঘোষ , কম অনির্বাণ ভট্টাচার্য্য এবং কম মোনালিসা সিনহা .

দক্ষিণ বারাসাতে বাড়ি, বাড়ি গণ সংগ্রহ এবং গণ সাক্ষর চলছে ।জয়নগর শহরে গণ সাক্ষর কর্মসূচি ও অর্থ সংগ্রহ চলছে ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।