জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ পরিক্রমা


চিন্তন নিউজ: ৭/৬/২৩ :–চন্দনা বাগচীর প্রতিবেদন — বাটা -মহেশতলা : পঞ্চায়েত, পুরসভা সহ সরকারী বিভিন্ন দপ্তরের অর্থ লুটেরাদের গ্রেফতার, এবং গরু, বালি, সারদা, ও নারোদার সাথে যুক্ত সকল অপরাধীদের গ্রেফতারের দাবী তে সুপ্রীম কোর্টের প্রধান প্রধান বিচারপতির নিকট পাঠানোর জন্য মহিলা সংগঠন বাটা -মহেশতলা আঞ্চলিক কমিটির পক্ষ থেকে সই স্বাক্ষর সংগ্রহ করা হয়।

প্রতিবেদক সুশান্ত ঘোষ সোনারপুর মধ্য —
আজ ডিওয়াইএফ‌আই সোনারপুর মধ্য আঞ্চলিক কমিটির উদ্যোগে সোনারপুর রেল গেটের কাছে বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় নিহত মানুষদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে মোমবাতি জ্বালিয়ে শ্রদ্ধা নিবেদন ও নীরবতা পালন করা হয়। এই কর্মসূচিতে সোনারপুর মধ্য আঞ্চলিক কমিটির যুব নেতৃবৃন্দ , যারা উপস্থিত ছিলেন তারা হলেন যথাক্রমে শুভঙ্কর কুন্ডু, পীযূষ সরকার, কেয়া ঘোষ, সৌম্য নাগ রায়, তমাল দে, এবং এস‌এফ‌আই পক্ষ থেকে সৌরভ ঘোষ, দীপ্তেন্দু সরকার ও সিআইটিইউ এর জেলা সভাপতি দীপঙ্কর শীল, উদয়ন সরকার, ও সুশান্ত ঘোষ।

অভিজিৎ ব্যানার্জীর প্রতিবেদন – বালেশ্বর ট্রেন দুর্ঘটনায় দক্ষিণ চব্বিশ পরগনাজেলার উস্থি থানার অন্তর্গত পদুমা গ্রামের এক পরিযায়ী শ্রমিক সফিরুল সর্দার, আজ সিপিআইএম এর এরিয়া কমিটির নেতৃত্ব রা নিহত সফিরুল সর্দারের বাড়ীর লোকজনদের সাথে সাক্ষাৎ করেন এবং নিহত শ্রমিক এর বাড়ীর সদস্যদের পাশে থাকার আশ্বাস দেন।

বারুইপুর -আজ ডিওয়াইএফ‌আই ও এস‌এফ‌আই বারুইপুর পূর্ব এবং পশ্চিম আঞ্চলিক কমিটির ডাকে মানুষের পঞ্চায়েত গড়ার লক্ষ্যে বারুইপুর বিডিও অফিসে অভিযান হয়। এই অভিযানে উপস্থিত ছিলেন ডিওয়াইএফ‌আই এর রাজ্য কমিটির সদস্য অপূর্ব প্রামানিক এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য লায়েক আলি সহ অন্যান্য নেতৃবৃন্দ, এবং ডিওয়াইএফ‌আই/ এস‌এফ‌আই এর কর্মী ও সমর্থক।

সুভাষ গ্রাম –রাজ্য জুড়ে দুর্নীতির বিরুদ্ধে, দুর্নীতিগ্রস্থদের কঠোর শাস্তি র দাবীতে বিচার প্রক্রিয়ায় অবাঞ্ছিত হস্তক্ষেপ বন্ধ করার দাবীতে সুপ্রিম কোর্টের মাননীয় প্রধান বিচারপতির কাছে দাবী সমূহ পেশ করতে এক কোটি লক্ষ্য মাত্ৰা সই স্বাক্ষর সংগ্রহ অভিযান করা হয় সুভাষ গ্রাম স্টেশনে , উপস্থিত ছিলেন বাম বিভিন্ন গণ সংগঠন যেমন এস‌এফ‌আই /ডিওয়াইএফ‌আই /সিআইটিইউ /এইড‌ওয়া নেতা এবং কর্মীবৃন্দ।

ডায়মন্ড হারবার –আজ ডায়মন্ড হারবার -২ সিপিআইএম এরিয়া কমিটির উদ্যোগে সরিষা হাটে সকাল থেকেই সই স্বাক্ষর অভিযানে নেমে পড়েন পার্টির নেতা এবং কর্মীরা, মানুষ খুবই উৎসাহ র সাথে সই করতে দেখা যায়।


ক্যানিং —সিপিআইএম ক্যানিং -১এরিয়া কমিটির অন্তর্গত ক্যানিং -১নং ব্লকের গোপালপুর পঞ্চায়েত এর হেরোভাঙ্গা বাজারে জনসভা অনুষ্ঠিত হয়। এই জনসভায় প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট আইনজীবি সায়ন ব্যানার্জী, এছাড়া ও উপস্থিত ছিলেন জেলা সিপিআইএম এর জেলা সম্পাদক মন্ডলীর সদস্য অনির্বান ভট্টাচাৰ্য সহ অঞ্চলের কর্মী, সমর্থক এবং অন্যান্য নেতৃবৃন্দ।

বুরুল সাতগাছিয়া – তৃণমূলের পাহাড় প্রমান দুর্নীতির বিরুদ্ধে সই সংগ্রহ অভিযান করা হয় সিপিআইএম বুরুল সাতগাছিয়া এরিয়া কমিটির অন্তর্গত নোদাখালী অঞ্চলের। এই কর্মসূচিতে নেতৃত্ব দেন প্রভাত চৌধুরি, সুফল পাল প্রমুখ, এছাড়াও অবশ্যই উপস্থিত ছিলেন অঞ্চলের বাম কর্মী সমর্থকবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।