জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সংবাদ পরিক্রমা


দেবু রায় চিন্তন নিউজ:- ১৬/০৪/২০২৩:-
দীর্ঘ তিন সপ্তাহ ধরে চলা সাংস্কৃতিক প্রতিযোগিতা আজ সফল প্রতিযোগীদের পুরস্কার প্রদানের মধ্যে দিয়ে শেষ হলো, পূর্ব যাদবপুর এরিয়া কমিটির অন্তর্গত এস‌এফ‌আই, ডিওয়াইএফ‌আই, এইড‌ওয়া (SFI /DYFI /AIDWA) লোকাল কমিটি মোট তিনটে ওয়ার্ড (kmc)১০৩/১০৪/১১০নিয়ে যে সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে ছিলো, এতে মোট ১১০০ র উপর বিভিন্ন বিভাগে অংশ গ্রহণ করেন। প্রতিযোগিতায় ছিলো গান, নাচ, বসে আঁকো। আজ অঞ্চলের সংস্কৃতি চক্রে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী উৎসব । এই উৎসবে একদিকে যেমন ছিলো বিজয়ী রা আবার হাতে পুরস্কার তুলে দিতে উপস্থিত ছিলেন বিকাশ ভট্টাচাৰ্য, সুজন চক্রবর্তী, শমীক লাহিড়ী, কনোনিকা ঘোষ বোস, ছিলেন ডিওয়াইএফ‌আই এর সর্ব ভারতীয় সম্পাদক হিমাঘ্নরাজ ভট্টাচাৰ্য, ছিলেন অপূর্ব প্রামানিক, জেলার নেত্রী অপর্ণা ব্যানার্জী। সঞ্চলনায় ছিলেন ১০৩নং ওয়ার্ড এর পৌরমাতা নন্দিতা রায়।

অপর দিকে বারুইপুর থেকে প্রতিনিধি অভিজিত ব্যানার্জী জানিয়েছেন যে আজ সিপিআইএম বারুইপুর -১নং এরিয়া কমিটির সাধারণ সভা হয় এখানে বক্তা ছিলেন শমীক লাহিড়ী, আলোক ভট্টাচাৰ্য, ও প্রসেনজিৎ কর্প। সভাপতির আসনে ছিলেন অশোক ভট্টাচাৰ্য।

জেলার অপর এক প্রান্ত বুরুল সাতগাছিয়া এরিয়া কমিটির উদ্যোগে আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে এক কর্মীসভা অনুষ্ঠিত হয়। এই কর্মী সভা টি করা হয় অঞ্চলের বিশালক্ষী তলায়। প্রধান বক্তা ছিলেন কান্তি গাঙ্গুলি, সভাপতিত্ব করেন আব্দুল রহমান খান। এছাড়া অন্যান্য বক্তারাও ছিলেন যেমন প্রভাত চৌধুরি, রাহুল আমিন গাজী, প্রবীর দাস প্রমুখ।

এর সঙ্গে একটি শোকসংবাদ ও আছে, ভারতীয় গণ নাট্য সংঘ (পশ্চিমবঙ্গ )রাজ্য কমিটির প্রাক্তন সদস্য এবং জেলা কমিটির প্রাক্তন সভাপতি ও বর্তমান জেলা সম্পাদক মন্ডলীর সদস্য বিভাস চক্রবর্তী র মৃত্যু হয় দীর্ঘ দিন ধরেই উনি ক্যান্সার রোগে ভুগছিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।