জেলা

কলকাতা জেলার কিছু খবর


চিন্তন নিউজ ৩রা ডিসেম্বর: ২০২০:- গৌতম প্রামাণিক জানাচ্ছেন, আজ সিআইটিইউ- র ডাকে ছাত্র, যুব, মহিলা, বস্তি সংগঠনও যুক্ত হয়েছিল কৃষকদের আন্দোলন, লড়াইয়ের সমর্থনে। কৃষক সমাজের ওপর কেন্দ্রীয় সরকারের নামিয়ে আনা পেটে লাথি মারার যে আইন তা প্রত্যাহারের দাবিতে দিল্লিতে চলছে কৃষকদের বৈপ্লবিক লড়াই আন্দোলন। প্রবল শীত, রাতে আবহাওয়া আরও শীতল! তার ওপর আন্দোলনকারীদের ওপর সেখানকার পুলিশের চলছে অমানবিক অত্যাচার ও দমনপীড়ন। ক্রমাগত অত্যন্ত ঠান্ডা জল কামান! ! তাতেও কেন্দ্রের সরকার এক চুলও টলাতে পারেনি ঐ অন্নদাতাদের আন্দোলনকে। কৃষক সমাজ উপস্থিত ১৮ বছর থেকে ৮০ বছর। ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ৩ জন! তবুও অত্যন্ত লৌহদৃঢ় এই কৃষক মারার আইন প্রত্যাহারের দাবি থেকে এক পাও সরছেনা অন্নদাতারা। এই আন্দোলনের নেতৃত্ব দিচ্ছে “সারা ভারতে কৃষক সভা”! ঝান্ডাটার রং লাল। দিল্লির সমগ্ৰ কৃষক দাবির সমর্থনে আজ কলকাতার প্রতীকি প্রতিবাদ অবরোধ কর্মসূচি ছিল। অবরোধ ছিল বেলা ১২ টা থেকে ১২’১৫ পর্যন্ত।

অবরোধ হয়– গণেশ এভিনিউ (সি আর এভিনিউ সংযোগ স্থল), চিড়িয়া মোড়, বি কে পাল এভিনিউ, পোস্তা, উল্টোডাঙা ৯/১৫ বাসস্ট্যান্ড, গড়িয়া হাট মোড়, রাজা বাজার ( তসবির মহল), জগুবাবু বাজার, মহাজাতি সদন, খিদিরপুর, কলেজ ষ্ট্রীট মোড়, এন্টালি মার্কেট, রাণী কুঠি, সাহিত্য পরিষদ, ৮বি বাসস্ট্যান্ড, বেহালা ১৪ নং বাসস্ট্যান্ড।

শৌভিক ব্যানার্জি জানান আপার প্রাইমারিতে চাকরিপ্রার্থীদের শান্তিপূর্ণ বিক্ষোভের উপর পুলিশি হামলা ও বেআইনিভাবে গ্রেপ্তারের প্রতিবাদে বামপন্থী ছাত্র-যুব সংগঠনের ডাকে ধর্মতলা থেকে মৌলালী পর্যন্ত প্রতিবাদ মিছিল…!


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।