রাজ্য

বিশ্ব মহামারী করোনার জেরে বিপদগ্রস্ত মানুষের সাহায্যে দার্জিলিং জেলা এস‌এফ‌আই, ডিওয়াইএফ‌আই


মিঠুন ভট্টাচার্য: চিন্তন নিউজ:৩১ শে মার্চ:–বিশ্ব মহামারী করোনার আক্রমণে যখন চারিদিকে মানুষ দিশেহারা , অনেকের কাছে পয়সা থাকলেও একটু নিত্যপ্রয়োজনীয় জিনিস – খাদ্যদ্রব্য , ওষুধ , শিশু এবং মহিলাদের বহু প্রয়োজনীয় দ্রব্য নিয়ে আসার কেউ থাকেনা , কিংবা যখন বাজার ঘাট থেকে শুরু করে সমস্ত কিছু সরকারি নির্দেশিকায় লকডাউন এর আওতায় আছে , ঠিক সেই সময় মানুষ যাতে কিছুটা সুবিধা পায় , জল অ্যাম্বুলেন্স পরিষেবা পাওয়ার ক্ষেত্রে জনসাধারণ মানুষের অসুবিধা না হয় সেজন্য জেলাব্যাপী বিভিন্ন লোকাল কমিটি ভিত্তিক হেল্পলাইন নম্বর চালু করলো দার্জিলিং জেলা এসএফআই।

পাশাপাশি বিভিন্ন লোকাল কমিটির পক্ষ থেকে চলছে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ এর কাজ। কোথাও কোথাও আবার বিনামূল্যে গ্লাভস ও মাক্স তুলে দেওয়া হয়েছে সাধারণ মানুষের হাতে।

এর পাশাপাশি জেলায় তীব্র রক্ত সংকট দেখা দেওয়া তে দার্জিলিং জেলা এসএফআইয়ের পক্ষ থেকে সরকারি ব্লাড ব্যাংকে গিয়ে রক্তদান করা হয় যেহেতু এই মুহূর্তে শিবির আয়োজন করার ক্ষেত্রে নিষেধ আরোপ আছে তাই জেলা এসএফআইয়ের সদস্যরা নিজেরা উদ্যোগ নিয়ে ব্লাড ব্যাংকে গিয়ে রক্তদান করে আসেন।

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন এর পক্ষ থেকেও দার্জিলিং জেলার অন্তর্গত বিভিন্ন লোকাল কমিটি ভিত্তিক হেল্পলাইন নাম্বার চালু করা হয়েছে সাধারণ জনগণের সুবিধার্থে।

যে কোন মানুষ যে কোন ধরনের অসুবিধায় পড়লে এলাকাভিত্তিক কোন নাম্বারে ফোন করলেই পৌঁছে যাবে যুব কমরেডরা , পাশাপাশি কিছু লোকাল কমিটির পক্ষ থেকে এলাকার দরিদ্র ভবঘুরেদের কিছু খাবারের ব্যবস্থাও করা হয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।