জেলা শিক্ষা ও স্বাস্থ্য

বিকল্প মূল্যায়ন পদ্ধতির দাবিতে এস‌এফ‌আই,


রম্যনাথ মাঝি: চিন্তন নিউজ:১১ ই জুলাই:- পরীক্ষা সংক্রান্ত ছাত্র স্বার্থ বিরোধী নির্দেশিকার বিরুদ্ধে বিকল্প মূল্যায়ন পদ্ধতির দাবিতে এস‌এফ‌আই রায়না – খণ্ডঘোষ লোকাল কমিটির পক্ষ থেকে সগড়াই বাজারে প্রতীকী পথ অবরোধ, কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রীর কুশপুত্তলিকা দাহ এবং বিক্ষোভ কর্মসূচি হয়।এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন এস‌এফ‌আই পূর্ব বর্ধমান জেলা সভাপতি বিশ্বরূপ হাজরা এবং জেলা সম্পাদক মন্ডলীর সদস্য আসিফ মহম্মদ।

চারটি বাম ছাত্র সংগঠনের পক্ষ আজ গোটা রাজ্যে বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে ইউজিসির পরীক্ষা সংক্রান্ত ছাত্র স্বার্থ বিরোধী নির্দেশিকার বিরুদ্ধে বিকল্প মূল্যায়ন পদ্ধতির দাবিতে। গোটা রাজ্যের সাথে পূর্ব বর্ধমান জেলায় এস‌এফ‌আই রায়না-খণ্ডঘোষ লোকাল কমিটির পক্ষ থেকে সগড়াই বাজারে প্রতীকী পথ অবরোধ, কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রীর কুশপুত্তলিকা দাহ এবং বিক্ষোভ কর্মসূচি হয়। কর্মসূচি তে উপস্থিত ছিলেন এস‌এফ‌আই পূর্ব বর্ধমান জেলা সভাপতি বিশ্বরূপ হাজরা এবং জেলা সম্পাদক মন্ডলীর সদস্য আসিফ মহম্মদ। আজকের বিক্ষোভ থেকে আরও বিভিন্ন দাবি তোলা হয় -শিক্ষাখাতে সরকারি ব্যয় বরাদ্দ বাড়াতে হবে – স্পেশ্যাল স্টিমুলাস প্যাকেজ ঘোষণা করতে হবে। স্কুলশিক্ষায় এক শিক্ষাবর্ষের ফি ও কলেজ- বিশ্ববিদ্যালয়ে এক সেমিস্টারের ফি মকুব করতে হবে – প্রয়োজনে সরকারি নির্দেশিকা জারি করতে হবে। পরীক্ষা নিয়ে ইউজিসি’র সার্কুলারকে সমর্থন নয় – ছাত্র শিক্ষক শিক্ষাকর্মী সকলের সাথে কথা বলে বিকল্প মূল্যায়ন পদ্ধতির মাধ্যমেই ছাত্রদের পাশ করাতে হবে। দ্বাদশ শ্রেণী অবধি মাসে দু’বার মিড ডে মিল লাগু করতে হবে – প্রতিদিন মাথাপিছু খরচ বাড়াতে হবে। অনলাইন শিক্ষা, পরীক্ষা ও মূল্যায়নকে বাধ্যতামূলক করে দরিদ্র ও মধ্যবিত্ত ছাত্রদের সর্বনাশ করা চলবে না।

শিক্ষাবর্ষের পরিবর্তনের সাথে সামঞ্জস্য রেখে ডিগ্রি ও চাকরির পরীক্ষার সূচী পরিবর্তন করতে হবে। এছাড়াও স্বাস্থ্যক্ষেত্রের সাথে যুক্ত যে ছাত্ররা আছে, তাদের দাবিদাওয়া তুলে ধরা হলো। তুলে ধরা হয়েছে সিবিএসসি সিলেবাস থেকে অজস্র জরুরি বিষয় বাদ যাওয়া।

নিখিলবঙ্গ শিক্ষক সমিতি(ABTA) গঙ্গারামপুর মানুষের পাশে

সুশান্ত বিশ্বাস দক্ষিণ দিনাজপুর থেকে জানাচ্ছেন, নিখিলবঙ্গ শিক্ষক সমিতি(ABTA) গঙ্গারামপুর উত্তর-পূর্ব আঞ্চলিক শাখার পক্ষ থেকে আজকে চাম্পাতলি বাজারে দুঃস্থ মানুষদের মধ্যে চাল, ডাল , সয়াবিন, সাবান, সুজি, বিস্কুট এবং ছাত্র-ছাত্রীদের মাঝে মাস্ক, সাবান ও বিস্কুট বিতরণ করা হলো। উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সহ সম্পাদক কমরেড অনিমেষ লাহিড়ী, মহকুমা সম্পাদক কমরেড কল্লোল রায়, আঞ্চলিক সম্পাদক কমরেড মহেশ রবিদাস, ছাত্র নেতা কমরেড আব্দুর রইফ আনসারী সহ অন্যান্য নেতৃত্ব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।