জেলা

দুঃস্থ মানুষের জন্য সর্বশক্তি দিয়ে সাহায্য- রামপুরহাট সিপিআইএম পার্টি ও গণসংঠনগুলোর


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:২৭শে এপ্রিল:- গরীব ও নিম্ন আয়ের পরিবার গুলিকে বাছাই করে রামপুরহাটের ৩ নং ওয়ার্ডে ২০৫ জন দুঃস্থ মানুষের হাতে চিড়ে, তেল, চা, সাবান, চিনি, লবন, সোয়াবিন বড়ির প্যাকেট ও অন্যান্য খাদ্য দ্রব্য বিতরণ করলো সি পি আই(এম)। সংগঠনের রামপুরহাট ১ পূর্ব এরিয়া কমিটির উদ‍্যোগে রামপুরহাট শহরের চাঁদমারী নতুনপল্লী মাঠপাড়া, আদিবাসী পাড়া ও কালীপাড়া পাড়ায় তিনটি অস্থায়ী ক্যাম্প থেকে দ্রব্য গুলি বিতরণ করা হয়। লক ডাউন চলার কারনে দিন আনা দিন খাওয়া মানুষগুলোর কোন কাজ নেই, নেই অর্থ উপার্জনের কোন পথ। লক ডাউনের কারনে প্রায় এক মাস কাজ কর্ম নেই। আর গরিব মানুষের সঞ্চয় করার মতো সামর্থ থাকে না। উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃত্ব সঞ্জীব মল্লিক, অমিতাভ সিং, সুকৃত মন্ডল, আনাল হক, অলকেন্দু চক্রবর্তী, সৌগত রায়, কালিপদ দেহরি। রামপুরহাট পৌরসভার সিপিআই(এম) কাউন্সিলর সঞ্জীব মল্লিক বলেন “দুঃস্থ মানুষের জন্য সর্বশক্তি দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সিপিআইএম পার্টি ও গণসংঠনগুলো”।

অন্যদিকে এস‌এফ‌আই/ডিওয়াইএফ‌আই এর উদ্যোগে কীর্ণাহারে লকডাউনের ফলে ব্যপকভাবে ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যের জন্য চাল,ডাল এবং রমজানে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য ইফতারের আহারসামগ্রী- খেজুর, চিঁড়ে, আপেল, কলা সহ বিভিন্নরকম ফল তুলে দেওয়া হল প্রায় ৯০ টি পরিবারের হাতে।।।

লক ডাউনের কারনে আর্থিক অনটনে পড়েছেন রামপুরহাটের প্রায় ১২০০ জন রেল হকার। কর্মহীন এই রেল হকারদের জন্য সরকারি উদ্যোগে খাদ্য দ্রব্য দিতে হবে, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত রেল হকারদের বিকল্প কাজের ব্যবস্থা করতে হবে সহ একাধিক দাবিতে আজ রামপুরহাট মহকুমা শাসক ও রামপুরহাট পৌরসভার পৌরপতির কাছে স্মারকলিপি দিলো ডি ওয়াই এফ আই রামপুরহাট ১ পূর্ব লোকাল কমিটি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।