জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর,


চিন্তন নিউজ, কৃষ্ণা সরকার, ১৭ আগস্ট,২০২৩ -পঞ্চায়েত ইলেকশনে তৃণমূলের সমস্ত জারিজুরি ধরা পরে যাওয়ায় তাদের নজর এখন কলেজ ইউনিভার্সিটির ছাত্র ছাত্রীদের উপর, শিক্ষা ব্যবস্থাকে পুরোপুরি তুলে দেওয়া। তাইতো যাদবপুর ইউনিভার্সিটির প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপকে প্রাণ দিতে হল।একই কায়দায়
বিবেকানন্দ কলেজের ছাত্র যুব কমরেডদের ওপর তৃণমূল দুষ্কৃতীদের আক্রমণ হল ।এরই প্রতিবাদে এবং যাদবপুরে স্বপ্নদ্বীপের খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে, বর্ধমানে এসএফআই ও ডিআইএফআই প্রতিবাদ মিছিল করেএবং এস,পি-র কাছে ডেপুটেশন দেয়।

গত ১৬আগস্ট বর্ধমান বিশ্ব বিদ্যালয়ের হোস্টেল এর অভ্যন্তরে বহিরাগত এবং প্রাক্তনীদের অনুপ্রবেশ বন্ধ হোক এই দাবিতে এবং বিশ্ব বিখ্যাত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে প্রাক্তনীদের দ্বারা স্বপ্নদ্বীপ এর মৃত্যুর ঘটনার পুনরবৃত্তি যেন বর্ধমান বিশ্ব বিদ্যালয়ে বা বর্ধমান বিশ্ববিদ্যালয় এর অধীনস্ত কলেজগুলির অভ্যন্তরে না ঘটে সেই দাবিতে এদিন ভারতের ছাত্র ফেডারেশন পূর্ব বর্ধমান জেলা কমিটির উদ্যোগে বর্ধমান বিশ্ব বিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। এই ডেপুটেশন কর্মসূচিতে উপস্থিত ছিল জেলা কমিটির সভাপতি প্রবীর ভৌমিক, জেলা নেতৃত্ব উষসী রায় চৌধুরী, আশিক ইকবাল , নীলকোমল পাল , সন্দীপ মণ্ডল , অয়ন মন্ডল সহ অন্যান্যরা।

১৫ আগস্ট যখন দেশজুড়ে স্বাধীনতা দিবস পালিত হচ্ছে, সেইদিনই রাত্রি দুটো নাগাদ আরও একজন আদিবাসী মহিলা ধর্ষিতা হলেন। কাটোয়া শহরের দাঁইহাট রাস্তার ধারে ‘অপু রাইস মিল’ এর “বাবুদের বিশ্রাম নেওয়ার জন্য” নির্দিষ্ট ঘরে।
কাজের খোঁজে ভাতার থানার চামারদীঘি গ্রামের বাসিন্দা ২৫ বছরের গৃহবধু তিন বছরের এক শিশুপুত্রের হাত ধরে এক শ্রমিক আত্মীয়ের সাহায্যে অপু রাইস মিলে কাজে যোগ দেন। রাইস মিলের শ্রমিক বস্তিতে আরও ১১জন শ্রমিকের সাথে তাঁরও থাকার ব্যাবস্থা হয়। গত ১৫ আগস্ট শেষ রাতে, ২টো নাগাদ রাইস মিলের মধ্যেই মালিকের প্রিয় লেবার কন্ট্রাক্টর সুদীপ পালের দ্বারা ধর্ষিত হন । ১৬আগস্ট সকালে রাইস মিল শ্রমিকনেত্রী কমরেড করুণা কিসকুর কাছে এই খবর পৌঁছালে তিনি তৎক্ষণাৎ সি আই টি ইউ নেতৃত্বকে বিষয়টি জানান। সি আই টি ইউ-র পক্ষ থেকে ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।