জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর,



চিন্তন নিউজ, কৃষ্ণা সরকার:- ৫ এপ্রিল, ২০২৩,
কাটোয়া-১ ব্লক কমিটির, সারা ভারত কৃষক সভা, সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন ও সারা ভারত শ্রমিক ইউনিয়ন সংঘর্ষ কমিটির ডাকে দিল্লিতে সংসদ ভবন অভিযান সংহতি জানিয়ে জাজিগ্রাম থেকে সিপাইদীঘি বাসস্ট্যান্ড পর্যন্ত মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন সুপাল গুপ্ত, পার্থ মল্লিক, কমল ঠাকুর, গৌতম ব্যানার্জী ।

জনবিরোধী, দেশবিরোধী, সাম্প্রদায়িক নীতির বিরুদ্ধে দিল্লিতে সংসদ অভিযান উপলক্ষে সি,আই,টি,ইউ, , এ,আই,কে,এস, এ,আই,এ,ডব্লিউ, ইউ,র ডাকে কাটোয়া বাসস্ট্যান্ডের সমনে বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।সভায় সভাপতিত্ব করেন সি. আই. টি. ইউ কাটোয়া শহর এরিয়া সমন্বয় কমিটির সভাপতি সাধন দাস, বক্তব্য রাখেন রেলওয়ে হকার ইউনিয়নের পক্ষে বাপি দেব, রাইসমিল ইউনিয়নের পক্ষ থেকে করুনা কিস্কু,নির্মাণ কর্মী ইউনিয়নের পক্ষ থেকে কালীচরণ দে,রেলওয়ে কন্ট্রাক্টর লেবার ইউনিয়ন এর পক্ষ থেকে দানেশ সেখ,তাঁত শ্রমিক ইউনিয়ন এর পক্ষ থেকে অসিত দে, স্ট্রিট হকার ইউনিয়নের পক্ষ থেকে জয়দীপ চ্যাটার্জি, পরিবহন ইউনিয়নের পক্ষ থেকে পরীক্ষিত রায়। সভায় শিশুশিল্পী কথা প্রামাণিক , কবিতা পাঠ করে। সবশেষে বক্তব্য রাখেন সি. আই. টি. ইউ. কাটোয়া শহর এরিয়া সমন্বয় কমিটির সম্পাদক সুজিত রায়।

মন্তেশ্বর ব্লক – স্বামীনাথন কমিশনের সুপারিশ অনুসারে উৎপাদন খরচের দ্বিগুণ দামে কৃষকের ফসলের দাম ধার্য করতে হবে।নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি ,গনবন্টন ব্যবস্থা জোরদার করা ও অবিলম্বে ১০০দিনের কাজ ২০০দিন ও ৬০০টাকা মজুরি এবং শ্রম কোড বাতিল সহ অন্যান্য দাবিতে আজ দিল্লীর রামলীলা ময়দানে কিষানমজদুর সংঘর্ষ মিছিলকে সমর্থন জানিয়ে এবং রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে ও দুর্নীতির বিরুদ্ধে কুসুমগ্রাম বাজারে কৃষক সভা, ক্ষেতমজুর ইউনিয়ন ও সিটু, মন্তেশ্বর ব্লক কমিটির পরিচালনায় মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্য রাখেন কৃষক নেতৃত্ব ওসমান গনি সরকার, সিটু নেতৃত্ব সৌমেন ভট্টাচার্য ও রূবেন রায়। সভাপতিত্ব করেন প্রবীণ নেতৃত্ব মদন রায়।

কেতুগ্রাম – দিল্লির আন্দোলনকে সংহতি জানিয়ে কেতু গ্ৰাম ১ এরিয়া কৃষক , শ্রমিক ও খেতমজুর সংগঠনের উদ্যোগে মিছিল ও পথসভা সংঘঠিত হয় কোমর পুরে। ভয় ভীতি উপেক্ষা করে মানুষ মিছিলে জমায়েতে অংশগ্রহণ করেন ।

কালনা ২ – কৃষকের ফসলের ন্যায্য দামের দাবি, অসংগঠিত শ্রমিকের ন্যূনতম ২৬ হাজার টাকা মজুরি, একশ দিনের কাজ সুনিশ্চিত করা ও ৬০০ টাকা মজুরি সহ কয়েকটি দাবিতে বুধবার দিল্লিতে সংঘর্ষ র‍্যালিকে সমর্থন জানিয়ে এদিন সারা ভারত কৃষক সভা, সারা ভারত খেতমজুর ইউনিয়ন ও সি আই টি ইউ র কালনা ২ ব্লক কমিটির উদ্যোগে মিছিল হয়। সিঙ্গারকোন থেকে বৈদ্যপুর পর্যন্ত এই দীর্ঘ মিছিলের উদ্বোধন করেন শ্রমিক নেতা মোহাম্মদ শাহ এবং শেষে বক্তব্য রাখেন কৃষক নেতা নবকুমার বাগ ও ক্ষেতমজুর নেতা জয়দীপ ভট্টাচার্য্য।

কেতুগ্রাম – বিজেপি সরকারের শ্রমিক কৃষক বিরোধী,দেশবিরোধী, কর্পোরেট বান্ধব নীতির বিরুদ্ধে আজ দিল্লীতে সংসদ অভিযান।
দিল্লীতে কৃষক শ্রমিকের বিক্ষোভকে সংহতি জানিয়ে কেতুগ্রাম ২ ব্লক কৃষক সভার উদ্যোগে কেতুগ্রামে মিছিল ও বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।সভায় সভাপতিত্ব করেন নির্মাল্য চ্যাটার্জী। সভায় বক্তব্য রাখেন কৃষক সভার পূর্ব বর্ধমান জেলার সম্পাদকমন্ডলীর অন্যতম সদস্য প্রবীর গাঙ্গুলী, খেতমজুর আন্দোলনের রাজ্য কমিটির সদস্য তারক মাঝি, শ্রমিক সংগঠনের পক্ষে বসন্ত পাল, ছাত্র যুব সংগঠনের পক্ষে টিউলিপ ঘোষ। সভায় সাধারণ মানুষের উপস্থিতির হার ছিল চোখে পড়ার মতো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।