জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৩১ জানুয়ারী, ২০২২ – আজ সংযুক্ত কিষান মোর্চা এবং সারা ভারত কৃষক সংগ্রাম সমন্বয় কমিটির আহ্বানে ভারত বর্ষের ৫০০ টি জেলায় প্রতিটা ব্লকে বিশ্বাস ঘাতক দিবস হিসাবে পালনের কর্মসূচি নেওয়া হয়। মোদি সরকারের লিখিত প্রতিশ্রুতি ছিল রাজ্যে রাজ্যে বিশেষজ্ঞ কমিটি গঠন করে এমএসপি নির্ধারণ করবে। কৃষকদের বিরুদ্ধে ভুয়া মামলা প্রত্যাহার করে নেবে।কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রকে মন্ত্রী সভা থেকে বরখাস্ত করা হবে। কিন্তু অদ্যাবধি কোনো প্রতিশ্রুতি মানে নাই।সেই কর্মসূচির অঙ্গ হিসাবে গুসকরা পূর্ব ব্লক কৃষকসভার উদ্যোগে শতাধিক মানুষের উপস্থিতিতে গুসকরা স্টেশন থেকে বাস স্ট্যান্ড পর্যন্ত্য মিছিল হয় এবং মিছিল শেষে মোদির কুশ পুতুল দাহ করা হয়। কেতুগ্রাম, ভাতার,পূর্বস্থলী, মেমারি বিভিন্ন জায়গায় একইভাবে বিশ্বাসঘাতকতা দিবস পালিত হয় পথসভা, মিছিলের মধ্য দিয়ে।

প্রধানমন্ত্রী কথা রাখেনি দেশের কৃষকদের সাথে বিশ্বাসঘাতকতা করেছে। সারা ভারত কৃষকসভা কালনা ২ ব্লক কমিটির ডাকে সিঙ্গারকোন বাজারে বিশ্বাসঘাতকতা দিবস পালিত হয়৷ এই সভাপতিত্ব করেন অশোক ব্যানার্জী । বক্তব্য রাখেন সি, আই, টি ,ইউ পূর্ব বর্ধমান জেলা কমিটির সাধারন সম্পাদক সুকান্ত কোঙার ,গন আন্দোলনের নেতত্ব উদয় গোস্বামী এবং যুব সংগঠনে নেতত্ব পিযুষ চাটার্জী ।

সংযুক্ত কিষান মোর্চার ডাকে দেশজুড়ে বিশ্বাসঘাতকতা দিবসে আজ বর্ধমান সদর ১ এলাকায় নবাবহাটে বিক্ষোভ সভা হলো।বিক্ষোভ সভায় সভাপতিত্ব করেন কৃষক নেতা দেবু রায়। বক্তব্য রাখেন কৃষক নেতা হাসনাত জালালি, সুকান্ত রানা।শ্রমিক নেতা শ্রীকান্ত ঘোষ, যুব নেতা চন্দন সোম।

আজ বর্ধমান সদর-২ এলাকার হাটগোবিন্দপুরের হনুমানডাঙ্গায় বিস্বাসঘাতকতা দিবসে কৃষি, বিদ্যুৎ বিল, কৃষকের ফসলের ন্যায্য মূল্যের দাবীতে, পেট্রোপণ্যের বর্ধিত মূল্য কমানোর দাবীতে প্রতিবাদ মিছিল, পথসভা, স্বৈরাচারী প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করা হোলো।

যুব ফেডারেশন মাধবডিহি আঞ্চলিক কমিটি ও রেড ভলেন্টিয়ার দের যৌথ উদ্যোগে প্রয়াত কমরেড কৃষ্ণদাস বারিক স্মরণে রক্তদান শিবির অনুষ্ঠিত হয় পহলানপুর অঞ্চলের রুপসারা ফুটবল মাঠে। পতাকা উত্তোলন ও শহীদদের শ্রদ্ধা জানিয়ে শুরু হয়। পতাকা উত্তোলন করেন জহর পরীক্ষিত, রক্তদান শিবিরের উদ্বোধন করেন সারা ভারত কৃষক সভা পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক অমল হালদার। এছাড়াও উপস্থিত ছিলেন মির্জা আকতার আলী, বাসুদেব খাঁ, সেখ আব্দুল সবুর, স্বর্ণেন্দু দাস, মিতা মলিক, সোমনাথ মাঝি, বিশ্বজিৎ খাঁ,মলয় সাহা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।