রাজ্য

জেলার টুকরো খবর


সায়ঙ্ক মন্ডল : চিন্তন নিউজ: ৭ই জুলাই:- বেহালার রিপোর্ট:- বেহালাতে পাড়ায় পাড়ায় প্রেট্রল ডিজেলের মূল্য বৃদ্ধির বিরুদ্ধে আজ সভা সংগঠিত হয় । বেহালা পশ্চিম ২ এরিয়া কমিটির উদ্যোগে আজ এই সভা হয় । সোসাল ডিসটেন্স মেনে সভার কাজ হয় । সভা চলে ১২০ নং ওয়ার্ড ১২১নং ওয়ার্ড ও শিশিরবাগান ও শিমুলতলাতেও সভা হয় ।প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করেই চলে সভা কাজ।

উত্তরচব্বিশ পরগনা থেকে দেওয়া নিউজ:- আজ উত্তর চব্বিশ পরগনার হাসনাবাদ ব্লকের রামেশ্বরপুরের প্রায় ৪০ টি পরিবারের প্রায় ২০০ জন লাল পতাকা তুলে নিলেন।

সায়ঙ্ক মন্ডলের -বাঁকুড়া জেলার খবর আজ বড়জোড়াতে তৃণমূল ছাত্রপরিষদের পৃথক দুটি গোষ্ঠীর কর্মসূচীকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। একপক্ষ বড়জোড়া চৌমাথাতে মোদী সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে মঞ্চ বেঁধে অবস্থান বিক্ষোভ করে। অন্য পক্ষ একটি রক্তদান শিবির করে। তাৎপর্যপূর্ণ ঘটনা হোল দুটি কর্মসূচীতে যে ব্যানার লাগানো আছে তা বড়জোড়া ব্লক তৃণমূল ছাত্রপরিষদের। প্রত্যেকেই দাবী করছে তারাই প্রকৃত তৃণমূল ছাত্রপরিষদ।
সেখ নইম হোসেন জানালেন তিনি বড়জোড়া তৃণমূল ছাত্রপরিষদের বড়জোড়া ব্লকের কার্যকরী সভাপতি। তাদের সাথে প্রকৃত ছাত্ররা আছে। তারাই কলেজ গেটে ছাত্রছাত্রীদের দাবী নিয়ে লড়াই এর ময়দানে আছে। তিনি নাম না করে আজ যারা রক্তদান শিবির করছে তাদের বৃহৎ অংশ বহিরাগত বলে দাবী করেন। তিনি আরও বলেন কেউ কেউ তৃণমূল ছাত্রপরিষদকে ব্যবসাদারের হাতে বিক্রি করে দিতে চাইছেন। সেটা তারা হতে দেবে না।

অন্যদিকে স্নেহা মুখার্জী নিজেকে তৃণমূল ছাত্রপরিষদের সভানেত্রী বলে দাবী করে জানান তাদের কর্মসূচী পূর্ব নির্ধারিত। তাদের পাশে ব্লক তৃণমূলও রয়েছে। বিক্ষোভ কর্মসূচী কারা করছে তা তিনি জানেন না। এমনকি যারা বিক্ষোভ কর্মসূচী করছে তারা তৃণমূল ছাত্রপরিষদ কীনা তা নিয়েও তিনি সংশয় প্রকাশ করেন।৮০ জন ছাত্র রক্ত দিয়েছে বলে তিনি জানান।

রক্তদাতা সংগঠন যখন বিক্ষোভ স্থলের দিকে মিছিল নিয়ে যায় তখন পুলিশের আডাম দিলীপ কর্মকারকে বিশাল পুলিশ বাহিনী নিয়ে থাকতে দেখা যায়। মিছিলে আদিবাসীদের বাজনা ও কলস ছিল।বিক্ষোভ মঞ্চ থেকে স্লোগান ওঠে লড়াই লড়াই লড়াই চাই, পাল্টা মিছিলের মাইক থেকে ঐ একই স্লোগান ভেসে আসে। তারাও আওয়াজ তুলে লড়াই লড়াই লড়াই চাই।
উভয়ের এই লড়াই বিরোধীদের বিরুদ্ধে না নিজেদের বিরুদ্ধে তা বুঝে উঠতে পারে না পথ চলতি মানুষ।

সায়ঙ্ক মন্ডল:-মেদিনীপুর থেকে জানাচ্ছেন- :-খেজুরির দেবকুমার ভূইঞ্যার খুনের প্রতিবাদে ও আমফানেদূর্নীতির প্রতিবাদে এবং রেল বেসরকারীকরনের প্রতিবাদে পাঁশকুড়ার রাতুলিয়াবাজারে মিছিল ও পথসভা হয়।পথসভা পরিস্কার বক্তব্য উঠে দেবকুমার ভূইঞ্যার খুনিদের অবিলম্বে গ্রেফতার করতে হবে না হলে তারা আরও বৃহত্তর আন্দোলনের দিকে যাবেন বলেন ।

,

নদীয়া জেলার খবর জানালেন সায়ঙ্ক মন্ডল:-ফুলিয়া:- ভারতের ছাত্র ফেডারেশন ফুলিয়া আঞ্চলিক কমিটি ও ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশন ফুলিয়া লোকাল কমিটির যৌথ উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য পরিক্ষা কেন্দ্র চালু করা হলো চিকিৎসক হিসাবে থাকছেন- ডঃ শিবাজী কর (কলকাতা মেডিকেল ও শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালের প্রাক্তন চিকিৎসক) জায়গা হিসাবে বেছে নেওয়া হয়েছে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কার্যালয় । প্রতিদিন বিকেল চারটে থেকে এই পরীক্ষা কেন্দ্র চলবে বিকেল ছটা পর্যন্ত। প্রান্তিক মানুষের জন্য ভারতের ছাত্র ও যুব ফেডারেশন এই উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন নেতৃবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।