জেলা রাজ্য

বাঁকুড়া পুর প্রশাসক মন্ডলীর দূর্নীতির বিরুদ্ধে নাগরিক কনভেনশন


কিংশুক ভট্টাচার্য, চিন্তন নিউজ, বাঁকুড়া ৭জুলাই ২০২০: মঙ্গলবার বাম ও গণতান্ত্রিক জোটের আহ্বানে একটি নাগরিক কনভেনশন অনুষ্ঠিত হয়েছে। লালবাজারের চার নম্বর ওয়ার্ড এলাকায় অমর ক্লাবের ছাদে আঠারো, ঊনিশ, তেইশ, কুড়ি, চার ও ছয় নম্বর ওয়ার্ড এলাকার বহু নাগরিকের উপস্থিতিতে এই কনভেশন অনুষ্ঠিত হয়।

কনভেনশনে সভাপতি হিসেবে সভা পরিচালনা করেন সিপিআইএম পূর্ব এরিয়া সম্পাদক তথা জেলা কমিটির সদস‍্য প্রভাত কুসুম রায়। সভায় বিভিন্ন বক্তা বর্তমান পরিস্থিতি তে তৃণমূল পুর প্রশাসক মন্ডলীর ভূমিকা সঙ্গে কেন্দ্র ও রাজ‍্য সরকারের জন স্বার্থ বিরোধী ভূমিকা ব‍্যাখ‍্যা করেন। সভায় সিপিআইএম এর পক্ষে বক্তব‍্য রাখেন রাজ‍্য কমিটির সদস‍্য অভয় মুখার্জি, সিপিআই এর জেলা সম্পাদক মন্ডলীর সদস‍্য কল‍্যান সিংহ সারা ভারত ফরওয়ার্ড ব্লকের জেলা সম্পাদক অনাথ মল্ল। কনভেনশনের সভাপতি বলেন যে শুধু কনভেনশনেই শেষ নয় আগামী দিনে লাগাতার আন্দোলনে যাওয়া হবে।

একইসাথে বাঁকুড়া পশ্চিম এরিয়া কমিটির উদ‍্যোগে মাচানতলার পাশে ঈদ্গা মহল্লায় আঞ্জুমান কমিটির সভাগৃহে শহরের সতের দশ, এগরো, বারো, একুশ এবং চব্বিশ নম্বর ওয়ার্ডের নাগরিকদের নিয়ে ও কাটজুড়ি ডাঙ্গা এলাকায় ফায়ার ব্রিগেড মোড়ে তেরো, চোদ্দ, পনেরো, ষোল, বাইশ নম্বর ওয়ার্ডের নাগরিকদের নিয়ে পুর প্রশাসকদের পক্ষপাত দুষ্ট কাজকর্ম, বিশুদ্ধ পানীয় জল সরবরাহ ও দূর্নীতি প্রতিরোধের দাবীতে দুটি কনভেনশন হয়। আগামী বুধবার বিকেল পাঁচটায় শহরের এক, দুই, তিন, ছয়, সাত, আট, নয় নম্বর ওয়ার্ডের নাগরিকদের একটি কনভেনশন একই দাবীতে অনুষ্ঠিত হবে বলে জানা যায়।

সব কটি কনভেনশন থেকে নির্দিষ্ট করে সিদ্ধান্ত গৃহীত হয়েছে যে আগামী বৃহস্পতিবার সকাল দশটায় শহরের প্রাণ কেন্দ্র মাচান তলায় বাঁকুড়া শহরের নাগরিক গণ জমায়েত হয়ে মিছিল করে এসডিও মহাশয়ের নিকট গণ ডেপুটেশন দেওয়া হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।