দেশ

পরিকল্পিতভাবে ব্রেইন ওয়াশ চলছে সাধারণ মানুষের


গৌতম প্রামানিক: চিন্তন নিউজ:২২শে জুন:– একটা দেশ এত অত্যাচারী হলে এত উন্নত হতে পারে না। অবশ্যই চীনের পররাষ্ট্র নীতি স্বার্থপর, যেটা সোভিয়েতের অনেক উদার ছিল। ১৯৬৫ সালে যখন সীমান্ত সমস্যা হয়েছিল তখনো অনেক কিছু শোনা গেছিল। বিষয়টা হল পাহাড় পর্বত অঞ্চলে সীমান্ত নিয়ে সবসময়ই মতবিরোধ হয়ে থাকে, আবার আলোচনায় সমাধান‌ও হয়। এটাকে যুদ্ধ বলে না। ঐ ১২ হাজার ফুট উঁচুতে জনমানুষ শূন্য অঞ্চলে সৈন্য দিয়েই সীমান্ত রক্ষা করতে হয়। এখানকার বনগাঁর মতন বেড়া তার দিয়ে সীমান্ত নেই, ফলে পররাষ্ট্র ও বিদেশ দপ্তরের সবসময়ই ঐ অঞ্চল নিয়ে আলোচনায় থাকা উচিৎ।

এখন মুশকিল হলো চীন ভাইরাস চাষ করে ছড়িয়েছে, তাই তার বিরুদ্ধে ৮৫টা দেশ মামলা করছে তার মধ্যে উত্তর কোরিয়া অন্যতম, এনিয়ে বহু চর্চা চলছে। এখন ৬৫ সালে চীন নিয়ে ভারতের সকল বামপন্থী দলগুলোকে চীনের দালাল বলে ব্যান করেছিল। আবার বিজেপির মতে বর্তমানে অন্য কেউ নয় শুধুমাত্র সিপিআই(এম) বর্তমানে চীনের দালাল, তাই আক্রমণ শুরু হয়েছে। গত ২১ তারিখ গণশক্তি অফিস আক্রমণ করতে আসে বিজেপি মহিলা বাহিনী। লক্ষণীয় বিষয় হলো ভারতে যখনই বিজেপি সরকারে থাকে ছোট ছোট প্রতিবেশী দেশগুলোর সাথে সম্পর্ক খারাপ হয়। সারা বিশ্বের কোথাও এই সংস্কৃতি নেই। কে কাকে মারছে, কিভাবে তরতাজা সেনারা শহীদ হচ্ছে দিনের পর দিন এই সরকার আসলেই কেউই তার হদিস পায় না।

ইতিমধ্যেই কয়লা ব্লক গুলো বিক্রি করে দিলো, কালকেই ঘোষণা করলো স্টেট ব্যাংক কর্মী ছাঁটাই শুরু করবে। রেল বেসরকারি পথে এগিয়ে গেল, শ্রমিক আইন লঘু করলো, কৃষি আইন উদার করলো, বীমা বেসরকারিকরণের পথে। এই অমানবিক সরকার মার্কিন সাম্রাজ্যের তাঁবেদার, কখনোই সামগ্ৰিক দেশের মানুষের কথা ভাবতেই পারে না। শিল্পপতি নামে কতগুলো জোচ্চোর ব্যাংক জালিয়াতি করলো, যাদের জেলে থাকার কথা, উল্টে তাদের ৬৮,০০০/- কোটি টাকা মুকুব করে দিলো।

বিজেপির আইটি সেল এমন এমন গল্প ছাড়বে বাজারে যা পড়লে সাধারণ ভারতবাসীর প্রেসার হাই হবে। যদি সীমান্ত পেরিয়ে চীন না আসবে তবে ২০ জন ভারতীয় সৈন্যকে কে মেরেছে প্রশ্ন না করে চীন কতটা খারাপ এই আলোচনায় বিজেপির আইটি সেল ব্রেইন ওয়াশ করছে সাধারণ মানুষের।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।