রাজ্য

পর্যটকদের নতুন ঠিকানা হতে পারে অফবিট  পাহাড়ি গ্রাম  মহলদিরাম।।


দীপশুভ্র সান্যাল:জলপাইগুড়ি: চিন্তন নিউজ: ৩১ জানুয়ারী:- পাহাড় ও জঙ্গলে একই জায়গায় না গিয়ে ঘুরে আসুন মহলদিরামে, পাহাড় ও জঙ্গলের বন্ধুত্ব দেখলে প্রাণ জুড়িয়ে যাবে!  মহলদিরাম হ’ল মহানন্দা অভয়ারণ্যর অংশ। এখানে প্রকৃতি যেন সব সৌন্দর্য উজার করে দিয়েছে।

দার্জিলিং পাহাড়ে অবস্থিত উত্তরবঙ্গের এই জায়গাটি হয়তো অনেকের কাছেই অজানা। গ্রামের নাম মহলদিরাম ।ঘরের বারান্দায় দাঁড়িয়ে  পর্যটকরা হাত দিয়েই ছুঁতে পারবেন মেঘ, কখনও মেঘ হয়তো চলে যাবে আপনার পাশ দিয়ে।

এখানে বারান্দায় দাঁড়িয়ে উপভোগ করতে পারবেন টি গার্ডেনের চা-পাতা তোলার দৃশ্য।একই সঙ্গে মেঘ, রোদ, পাহাড়, মোমো, ছোটোখাটো ট্রেকিং, প্রকৃতি, পাখি, অর্গানিক সবজি এবং অবশ্যই কাঞ্চনজঙ্ঘা দেখতে পাওয়া যায় এখানে।

নিউ জলপাইগুড়ি স্টেশন বা বাগডোগরা বিমানবন্দর থেকে মহলদিরামের দূরত্ব ৬২ কিমি। কার্শিয়াং থেকে ১২ কিমি। হিলকার্ট রোড ধরে কার্শিয়াং পেরিয়েই পৌঁছে যান দিলারাম মোড়। এখান থেকে ডান দিকে ঘুরে যান। দিলারাম থেকে মাহালদিরাম ১২ কিমি।

এখানে বেশ কয়েকটি হোম স্টে রয়েছে। তবে ‘মহলদিরাম সালামান্দার জঙ্গল ক্যাম্প’ দারুণ। যদিও এর নাম ক্যাম্প কিন্তু এটি একটি সুন্দর হোমস্টে, দোতলা বাড়ি। থাকা খাওয়া নিয়ে১৫০০-২০০০ টাকা প্রতিজন হিসেবে নেওয়া হয়। তবে সিজন বুঝে দর ওঠানামা করে।

বাগোরা এবং চিমেনি মহলদিরামের বেশ কাছাকাছি অবস্থিত। আর তাই চটকপুর, মংপু, লটপঞ্চার, আহলদরা ও সিটং ভ্রমণ পিপাসুদের  সময় থাকে তবে  এই জায়গাগুলিকে ক্লাব করে একসঙ্গে ঘুরে আসতে পারেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।