জেলা

হুগলি জেলার দুপুরের খবর


সায়ঙ্ক মন্ডল:চিন্তন নিউজ: ৯ই জুলাই:–হুগলি জেলা থেকে সুপর্না রায় জানিয়েছেন সিপিআইএম ডানলপ বাঁশ বেড়িয়া,_ চন্দ্রহাটি এরিয়া কমিটির অন্তর্গত ৫ নং শাখার পার্টি কার্যালয়েএর পূননির্মান এবং জননেতা প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর ১০৭ তম জন্মদিনকে সামনে রেখে পি আর সি এর সহযোগিতায় বিনামূল্যে “স্বাস্থ্য পরীক্ষা শিবির” এর আয়োজন করা হয়।।এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিপিআইএম হুগলি জেলা কমিটির সদস্য সৈকত সো,এরিয়া কমিটির সম্পাদক অনির্বাণ সরকার,পি আর সি হুগলি জেলার সম্পাদক শিবাজি মিত্র।

আরামবাগ থেকে সংবাদ সংগ্রাহক সোমনাথ ঘোষ জানান যে চেনা ছন্দে ফিরছে সিপিআইএম ।। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ সহ একগুচ্ছ দাবিতে নালিকুল পঞ্চায়েতে ডেপুটেশন দেওয়ার জন্য কয়েকশো মানুষের ভীড় হয় এবং তা তীব্র আন্দোলনের চেহারা নেয়।। প্রতিনিধি দলের তীক্ষ প্রশ্নবাণের সামনে কোন উত্তর দিতে না পেরে মাথা নীচু করে বসে থাকতে বাধ্য হন।।প্রধানের পদত্যাগ এর দাবী তে দীর্ঘক্ষণ ধরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।। কাঁপন ধরেছে দূর্নীতিগ্রস্ত শাসকের মনে।

উত্তর পাড়ার সংবাদ সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন ১৯৭০ সালে ৮ ই জুলাই উত্তর পাড়া কলেজের এজিএস , ভারতের ছাত্র ফেডারেশনের নেতা সঞ্জয় পাল তৎকালীন শাসকশ্রেণীর গুন্ডাদের হাতে খূন হন।।আজ ৫১ তম শহীদ দিবস।। উত্তর পাড়ার কলেজ স্ট্যান্ডে আজ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন ভারতের ছাত্র ফেডারেশনের হুগলি জেলা কমিটির নবনীতা চক্রবর্তী ও রাজ্য কমিটির সম্পাদক সৃজন ভট্টাচার্য এবং আরও অনেক নেতৃ বৃন্দ।

সংবাদ দাতা সায়ঙ্ক মন্ডল সিঙ্গুর থেকে জানিয়েছেন যে সিঙ্গুর সিআই টিএর উদ্যোগে পালিত হলো কিংবদন্তি জননেতা জ্যোতি বসুর ১০৭ তম জন্মদিন পালন করা হলো। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভারতের কমিউনিস্ট পার্টির ( মার্ক্সবাদী) হুগলি জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য আব্দুল হাই মহাশয় ও সিঙ্গুর এর বাম নেতৃত্ব।।

করোনা সংক্রমণ পরিস্থিতিতে সব স্কুল থেকে কলেজ ইউনিভার্সিটি সব বন্ধ্। লকডাউনের জেরে বহু মানুষের কাজ গেছে।। সে সব কথা মাথায় না রেখে কিছু স্কুল অনৈতিক ভাবে তাদের স্কুল ফি বাড়িয়ে চলেছে আর এর ই প্রতিবাদে অভিভাবকরা ক্ষোভে ফেটে পড়েন। তাঁদের দাবী এই বর্ধিত ফি প্রত্যাহার না করা হলে তাঁদের প্রতিবাদ কর্মসূচি চলবে।

সায়ঙ্ক মন্ডল:-চিন্তন নিউজ:-৯ই জুলাই শ্রীরামপুর:-হুগলি জেলার মোট ২১ টি এলাকাকে কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হলো।শ্রীরামপুর এবং চন্দননগর মহকুমার এই কনটেনমেন্ট জোন গুলি, ১৪ টি পুরসভা এলাকায় এবং সাতটি গ্রামীন এলাকায় রয়েছে।বুধবার হুগলি জেলাশাসক ওয়াই রত্নাকর জানান,কনটেনমেন্ট জোনের সঙ্গে কিছু বাফার জোনও এই লকডাউনের আওতায় পড়বে।জেলার চন্দননগর, ভদ্রেশ্বর, সিঙ্গুর, শ্রীরামপুর,রিষড়া, উত্তরপাড়া, ডানকুনি, চন্ডিতলা এবং জাঙ্গিপাড়া থানা এলাকার মধ্যে কনটেনমেন্ট জোন গুলি চিহ্নিত করা হয়েছে।রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী ৯ই জুলাই বিকেল ৫টা থেকে এই এলাকাগুলিতে লকডাউন লাগু হবে। অত্যাবশকীয় পণ্যের দোকান ছাড়া অন্য কিছু খোলা থাকবে না।যানবাহন চলাচল বন্ধ থাকবে।ওই জোনগুলিতে সরকারি বা বেসরকারি সমস্ত অফিস বন্ধ থাকবে।যেহেতু ১০০ শতাংশ লকডাউন করতে বদ্ধ পরিকর প্রশাসন।মানুষের যাতে খাদ্যের সমস্যা না হয় সেদিকে নজর রাখা হবে। করোনার সংক্রমণ রুখতে এবং মানুষকে সচেতন করার জন্য মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক করা হচ্ছে।এ বিষয়ে সচেতনতা মূলক দু হাজার হোর্ডিং জেলার বিভিন্ন জায়গায় লাগানো হবে বলে জানান জেলা শাসক।

সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন রিষড়া ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) রিষড়া এরিয়া কমিটির উদ্যোগ প্রভাত প্রতিম জন নেতা জ্যোতি বসুর ১০৭ তম জন্মদিন পালন করা হলো।।

সায়ঙ্ক মন্ডল:-হুগলী গড়লগাছা :-গড়লগাছা গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান নরেন্দ্রনাথ সিং (মনোজ)-কে পার্টি থেকে বহিষ্কার করে দিল সূত্রের খবর, ওই অঞ্চল থেকে ত্রাণ নিয়ে ব্যাপক দুর্নীতির অভিযোগ আসছিল। এর আগে লকডাউনে রেশন নিয়েও প্রভূত অভিযোগ উঠেছিল তৃণমূল নেতাদের বিরুদ্ধে। যা নিয়ে বিক্ষোভ ছিল এলাকার মানুষ সহ বামদলগুলির।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।