জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৩০ আজ ঐতিহাসিক সাঁওতাল বিদ্রোহের সূচনার দিন। হুল দিবসে শ্রদ্ধা জ্ঞাপন করা হয় আজ বিকেল ৪ টা ৩০ মিনিটে বর্ধমান সদর ১ এরিয়ার কৃষ্ণপুর বাগানপাড়া আদিবাসী পাড়ায়। ধামসা মাদল বাজিয়ে অনুষ্ঠানের সূচনা করে আদিবাসী মানুষ জন। তারপর সাঁওতাল বিদ্রোহের নেতাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। আদিবাসী ভাষায় আন্দোলনের ইতিহাস নিজেরাই তুলে ধরেন আদিবাসী মানুষেরা। সারা ভারত কৃষকসভা বর্ধমান সদর ১ ব্লক কমিটির সম্পাদক হাসনাত জালালি শেষে বক্তৃতা রাখেন

*কসবায় জাল ভ্যাক্সিন কান্ডে দেবাঞ্জন দেব সহ ঘনিষ্ঠ সকল তৃণমূলের নেতাদের ও প্রশাসনের শীর্ষে থাকা ব্যাক্তিদের বিরুদ্ধে নিরপেক্ষ তদন্ত করে শাস্তির দাবী।
*সকলের জন্য বিনামূল্যে ভ্যাকসিনের দাবি।
*বাম ছাএ -যুব কর্মীদের ওপর পুলিশি নির্যাতনের প্রতিবাদ- জানিয়ে যুব ফেডারেশন জামালপুর ২ আঞ্চলিক কমিটির পক্ষ থেকে রানাপাড়ায় বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়। এই অবস্থান বিক্ষোভের জেরে রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে পড়ে কিছুক্ষণের জন্য।

একই দাবিতে জেলার শক্তিগড় থানায় ছাত্র, যুব, সি আই টি ইউ, কৃষক সভার পক্ষ থেকে বিক্ষোভ সভা হয়।

পূর্বস্থলী ২ নং আঞ্চলিক কমিটির ছাত্র-যুব-মহিলা,শ্রমিক সংগঠনের পক্ষ থেকে আজ বিকেল ৫-টার সময় পূর্বস্থলী থানায়, ভ্যাক্সিন দুর্নীতির প্রতিবাদ জানিয়েপূর্বস্থলী স্টেশন বাজার এলাকায় মিছিল করে, বিক্ষোভ কর্মসূচি ও থানায় ডেপুটেশন দেওয়া হয়।দাবী করা হয় *শুধু প্রতারক দেবাঞ্জন দেব নয় ,তাঁর সাথে জড়িত সব দোষীব্যক্তিদের বিরুদ্ধে নিরপেক্ষ তদন্ত করে তাঁদের কঠোরতম শাস্তির ব্যবস্থা করতে হবে । * সকলের জন্য বিনামূল্যে করোনা-ভ্যাক্সিন সরকারকে ব্যবস্থা করতে হবে। * ছাত্র-যুব-মহিলা কমরেডদের উপর পুলিশি নির্যাতনের বিচার চাই । সংক্ষিপ্ত সভায় বক্তব্য বক্তব্য রাখেন বীরেশ্বর নন্দী, ঝুমা দত্ত, বিনকাশিম সেখ ও প্রবীর দেবনাথ। পাঁচ সদস্যর প্রতিনিধি দল দয়াল ঘোষ, বাসন্তী কুরী, অনুপ ঘোষ, সুমন্ত মুণ্ডারী, ও শান্তনু দেওয়ান এফ আই আর দখিল করেন।

পূর্বোক্ত দাবিতে আজ বর্ধমান শহরের ছাত্র, যুব, কৃষক সভা,সি আই টি ইউ এর উদ্যোগে বর্ধমান সদর থানায় এফআইআর ও বিক্ষোভ কর্মসূচি সফলভাবে সংগঠিত হয়। এই কর্মসূচিতে সংগঠনগুলির নেতৃত্ব ও অসংখ্য কর্মী উপস্থিত ছিলেন।

কাটোয়া শহরের পৌরসভা মোড়ে আজ বিকেলে বিক্ষোভ কর্মসূচী। বিক্ষোভ শেষে কাটোয়া থানায় আধিকারিকে কাছে মহিলা, যুব ও শ্রমিক নেতৃবৃন্দের স্মারকলিপি প্রদান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।