দেশ

বাঙালি বনকর্তাকে ছাঁটাই নরেন্দ্র মোদী সরকারের।


মাধবী ঘোষ: চিন্তন নিউজ:৬ই আগস্ট:– অন্ধ্রপ্রদেশ ক্যাডারের বাঙালি বন কর্তা কল্লোল বিশ্বাসকে বাধ্যতামূলক অবসরে পাঠালো নরেন্দ্র মোদি সরকার। কর্নাটকে বল্লারির বিতর্কিত খনি ব্যবসায়ী তথা বিজেপি নেতা গালি জনার্দন রেড্ডি র সংস্থাকে লাইসেন্স খারিজের নোটিশ পাঠিয়ে এক দশক আগে শিরোনামে এসেছিলেন এই বন কর্তা।

দ্বিতীয় দফায় ক্ষমতায় এসেই দুর্নীতি ও অনিয়মের অভিযুক্ত বেশ কয়েকজন আমলাকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে নরেন্দ্র মোদি সরকার। সূত্রের দাবি, রেন্ডি দের সঙ্গে অন্ধের তৎকালীন মুখ্যমন্ত্রী ওয়াই এস রাজশেখর রেড্ডির প্রশাসনের দুর্নীতিমূলক যোগাযোগ প্রকাশ্যে এসেছিল 1991 ব্যাচের আই এফ এস কল বাবু তৎপরতায়। যা গড়ায় সিবিআই তদন্তে। তাৎপর্যপূর্ণভাবে, অন্ধ্রের কুরসীতে এখন ওয়াই এস আর-পুত্র জগন মোহন রেডি । সরকারি সূত্রে বক্তব্য, প্রাক্তন মুখ্যসচিব দিনেশ কুমার এর নেতৃত্বাধীন কমিটির সুপারিশের ভিত্তিতে শুক্রবার কল্লোল বাবুকে অবসরে পাঠানোর সিদ্ধান্ত হয়। অন্ধের অনন্তপুরের ডি এফ ও থাকাকালীন কল্লোল বাবু কিছু ‘অনিয়ম ‘করেছিলেন বলে কমিটির অভিযোগ।

তেলুগু সংবাদ মাধ্যম জানাচ্ছেন, 2009 সালে সংস্থাটিকে নোটিশ ধরার তিনি। তারপর এই হুমকির মুখে পড়েন। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তার কথায়””এত হুমকি আসছিল যে, একসময় কর্তৃপক্ষকে না জানিয়ে দফতরে আসা বন্ধ করে দেন কল্লোল। সেই কথা ও রিপোর্টে লিখেছে কমিটি।””


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।