জেলা

করোনা সংক্রমণের ফলে ক্ষতিগ্রস্ত সরকারি কর্মচারী, বনবাসী ও শ্রমজীবি সাধারন মানুষের নিরাপত্তার দাবীতে ও সচেতনতা প্রসারে বামেরা।


কিংশুক ভট্টাচার্য:বাঁকুড়া ২৯ জুলাই ২০২০ মঙ্গলবার :-
সোমবার বাঁকুড়া দুইনম্বর ব্লকের পাতাকোলায় কুন্ডু কোল্ডস্টোরেজ ও কেরানীবাঁধে নন্দী মিলের গোডাউন গুলিতে কর্মরত শ্রমিকদের মধ্যে করণা সংক্রমণ সংক্রান্ত জনতার প্রচার চালালেন মুটিয়া মজদুর ইউনিয়ন এর সহযোগিতায় বাঁকুড়া বিজ্ঞান মঞ্চের জেলা শাখার সম্পাদক জয়দেব চন্দ ও বাঁকুড়া বিজ্ঞান কেন্দ্রের সম্পাদক সোমনাথ দত্ত মহাশয়। তাদের প্রচার এবং বক্তব্য শুনে শ্রমিকরা যথেষ্ট উৎসাহিত এবং তারা প্রতিশ্রুতি দিয়েছেন আগামী দিনে কাজ করার সময় সমস্ত স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক পরে নিরাপদ দূরত্ব বজায় রেখে তারা কাজ করবেন।

মঙ্গলবার করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রশাসন কে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়ে বিকাল পাঁচ টা তে বড়জোড়া চৌমাথায় বড়জোড়া এরিয়া কমিটির পক্ষ থেকে পথসভা ও পরে থানায় স্মারকলিপি পেশ করা হয়। যাঁরা এই কর্মসূচীতে অংশগ্রহন করেন মাস্ক পড়ে এসেছিলেন। কঠোর ভাবে দূরত্ব বিধি মেনে কর্মসূচী পালন করা হয়।

মঙ্গলবার বিডিও অফিসে এক ডেপুটেশন দেওয়া হয় গণ সংগঠন এআইএআরএলএ র নেতৃত্বে। দাবি জানানো হয় (১) কোষ্ঠিয়া অঞ্চলের খেমুয়া গ্রামে দীর্ঘদিন ধরে আদিবাসী ও বনবাসীদের বাড়ি তৈরি করে বসবাস করা বনের জমিতে বাস্তু পাট্টা দিতে হবে (২) আদিবাসী ও বনবাসিদের বন দপ্তরের ফাঁকা চাষ যোগ‍্য জমিতে পাট্টা দিতে হবে।(৩) বনদপ্তরের পুরো মদতে বন কমিটি দ্বারা আদিবাসী দের নষ্ট করা ফসলের ন্যায্য ক্ষতিপূরণ দিতে হবে।(৪) বন দপ্তরের জমি থেকে আদিবাসী ও বনবাসীদের ভিন্ন অন‍্য অংশের মানুষকে সরিয়ে বন সৃজন করতে হবে। (৫)লকডাউনের দরুন কাজ হারা সব মানুষ কে মাসে দশহাজার টাকা ক্ষতিপূরণ দিতে হবে। উপস্থিত জনতাকে সম্বোধন করে এআইএআরএলএ নেতৃত্ব বাবলু ব্যানার্জি বলেন দাবি পূরণ না হলে আগামী দিনে আরো বৃহত্তর আন্দোলনে যেতে বাধ‍্য হবেন এই ক্ষতিগ্রস্ত মানুষেরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।