দেশ রাজনৈতিক

দিল্লীতে, বিজেপি তথা আরএসএস দ্বারা আক্রান্ত বিরোধী নেতাদের বাড়ি এবং অফিস


পাপিয়া মজুমদার:চিন্তন নিউজ:১৯ শে ডিসেম্বর:- পুনরায় দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবনের বাহিরে ভাঙচুর তথা হামলা হুজ্জতি সংঘটিত করলো বিজেপি এবং আরএসএস।
এই ঘটনার কয়েকদিন আগেও এ ধরনের ঘটনা উপ মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়ার বাসভবনে সংঘটিত করেছে এই বাহিনী,যা গণতন্ত্রের পক্ষে বিপদজনক। এ ধরনের হিংসাত্মক কার্যকলাপের নিন্দা করেছে সিপিআই(এম) সহ বিরোধী দলগুলি ।

দিল্লির আইন ব্যবস্থা ও পুলিশের তদারকির দায়িত্ব ভার রয়েছে সরাসরি কেন্দ্রীয় গৃহ মন্ত্রীর হাতে। অতএব এই ধরনের হিংসাত্মক কার্যকলাপ এর দায়ভার গৃহ মন্ত্রণালয়ের উপর বর্তায়।

বিগত কয়েকদিন আগে পশ্চিম বাংলায় বিজেপি অধ্যক্ষের উপর যে হামলা চালায় তৃণমূল কার্যকর্তা গণ, তার দায়ভার সরাসরি রাজ্য সরকারের উপর এসে পড়েছে। সিপিআইএম এই ঘটনারও সিবিআই তদন্ত দাবি করেছেন।

সিপিআইএম এক প্রেস বিজ্ঞপ্তিতে এই সব গণতন্ত্র বিরোধী কার্যকলাপ এর নিন্দা জানিয়ে বলেছে যে , বিজেপি বাংলা সহ অন্য রাজ্যে যে গুন্ডামি করছে, তারাই আবার দিল্লিতে এ হেনো গুন্ডাগর্দি হামলা সংঘটিত করছেন।
দিল্লির নগর নিগম কর্মচারীরা আজ বেশ কয়েক মাস ধরে বেতন পাচ্ছেন না এ হেনো প্যান্ডেমিক পরিস্থিতিতেও। বিজেপি দ্বারা পরিচালিত উত্তর দিল্লি ও দক্ষিণ দিল্লির নগর নিগমের দূর্নীতি ও ২৫০০ কোটি টাকা লোপাটের গম্ভীর আরোপ রয়েছে। তারও যেন সঠিক ভাবে সিবিআই তদন্ত করা হয়।

বিজেপি যেমন অন্য রাজ্য গুলিতে যে কোনো ঘটনাতে সিবি আই তদন্তের দাবি করে,
অনুরূপভাবে সি পি আই (এম) দিল্লি রাজ্য কমিটি, কেন্দ্রীয় সরকারের কাছে দিল্লি নগর নিগম এর এ হেনো দূর্নীতির অতি দ্রুত সিবিআই তদন্তের দাবি রেখেছেন ও পাশাপাশি দিল্লি নগর নিগম এর যে সমস্ত কর্মচারীরা আজ দীর্ঘদিন ধরে বেতন পাচ্ছেন না, তাদের অতি শীঘ্রই বেতন দেওয়ার দাবি রেখেছেন এই প্রেস বিজ্ঞপ্তিতে।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।