জেলা

হাওড়ার টুকিটাকি


শুভঙ্কর দত্ত, চিন্তন নিউজ, ২৪ নভেম্বর: রেল বাঁচাও দেশ বাঁচাও। আজ দক্ষিণ-পূর্ব রেলওয়ে এআইএলআরএসএ র উদ্যোগে সাঁতরাগাছিতে ২৬শে নভেম্বর ধর্মঘটকে সমর্থন করে আয়োজিত কনভেনশনে বক্তব্য রাখেন জয়েন্ট ফোরাম কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য মহাদেব ভট্টাচার্য্য।

তপলগ্না চক্রবর্তী: হাওড়ায় রানিহাটি থেকে অঙ্কুরহাটি সাধারন ধর্মঘটের সমর্থনে মহামিছিল সংগঠিত হলো গতকাল। অন্যদিকে আজকে বাউড়িয়া নর্থ মিল, বাউড়িয়া নিউ মিল, চেঙ্গাইল প্রেম চাঁদ জুট মিল, চেঙ্গাইল ল্যাডলো জুট মিল তে ধর্মঘট এর সমর্থনে গেট সভা হয়।

দেবাশীষ কারক: অধিকার বুঝে নেওয়ার লড়াই শুরু হয়েছে সর্বত্র। উত্তর থেকে দক্ষিণে চলছে ২৬শে নভেম্বর ধর্মঘট সফল করার জন্য মিছিল, পথসভা, জনসভা, হল্লাস্কোয়াড। আজ সিপিআই(এম)  জগৎবল্লভপুর এরিয়া কমিটির অন্তর্ভুক্ত বামপন্থী গণসংগঠনগুলোর আহ্বানে মুন্সীরহাট থেকে বড়গাছিয়া মিছিল অনুষ্ঠিত হল ধর্মঘটের সমর্থনে।

বিকাশ মাখাল: আগামী ২৬ শে নভেম্বর সারা দেশব্যাপী সাধারণ ধর্মঘটের সমর্থনে সারাদিন ব্যাপী প্রচার কর্মসূচি  সংঘটিত হলো ডোমজুড়ের বিভিন্ন প্রান্তে। সকাল ৯টা থেকে শুরু করে দুপুর ১ঃ৩০টা পর্যন্ত চললো পার্বতীপুর, নারনা, বলুহাটি, ডোমজুড়, বেগড়ী, কেশবপুর, ওয়াদিপুর হয়ে রাজাপুর দক্ষিণবাড়ী হয়ে ডোমজুড়ে শেষ হয় টোটো প্রচার। বিকাল ৪টা থেকে বলুহাটি ও কেশবপুর অটোস্ট্যান্ডে পথসভা সংঘটিত হয়।

কেশবপুরে তৃণমূলের বাধা উপেক্ষা করে এই পথসভা সংঘটিত হয়।  সকালে মাইক বাঁধতে বাধা দেওয়া হয়। হুমকি দেওয়া হয় ওখানে সিপিএমের কোনও সভা করা যাবে না। কিন্তু বিকেলে মানুষের সম্মিলিত প্রতিরোধের কাছে মাথা নত করে মাইক বাঁধতে দিতে বাধ্য হয়। শেষমেশ পথসভা সংঘটিত হয়।  বক্তব্য রাখেন কমরেড রবীন মণ্ডল, কমরেড স্বপন মাখাল, কমরেড সুমন ঘোষ, কমরেড সুলতানা খাতুন, কমরেড স্বরূপ শীট, কমরেড রেজাউল করিম ও কমরেড মানস ঘোষ। পথসভায় সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।