জেলা

হাওড়ার টুকিটাকি


চিন্তন নিউজ, ভাস্কর রায়, ৬ ফেব্রুয়ারি: আজ বাগনানে কৃষি আইন অবিলম্বে বাতিল করতে হবে, এই দাবিতে জাতীয় সড়ক অবরোধ হয় লাইব্রেরি মোড়ে। প্রায় ৬০০ মানুষের স্বতঃস্ফূর্ত সমর্থন লক্ষ্য করা যায়। এছাড়া আশপাশের বাগনান এলাকার বহু সাধারন মানুষের স্বতঃস্ফূর্ত সমর্থন লক্ষ্য করা যায়। অবরোধ শুরু হয় বেলা ২.৩০ মিঃ। পুলিশের অনুরোধে অবশেষে ৩.১২ মিনিটে অবরোধ প্রত্যাহার করা হয়।

কাকলি শ: দিল্লীর চলমান কৃষক আন্দোলনকে দমন করতে কেন্দ্রীয় সরকারের নির্মম আক্রমণ ও চক্রান্তের বিরুদ্ধে আজ বেলা ১২টা থেকে ৩টে পর্যন্ত সারা দেশ জুড়ে ‘চাক্কা জ্যাম’ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। তারই অংশ হিসাবে এ রাজ্যের কৃষকরাও আজ রাস্তায় নেমেছেন।

এই কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন উলুবেড়িয়া, বালী, বাগনান অঞ্চলের নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির শিক্ষকরাও। দখল করেছেন রাস্তা। দাবি একটাই, “কালা কৃষি বিল, শিক্ষা বিল, শ্রম আইন বাতিল করো।”

“মানব না দিল্লির বুকে আন্দোলনরত কৃষকদের ওপর আক্রমণ, অবিলম্বে প্রত্যাহার করা হোক তিনটি কালা কৃষি বিল।” সংযুক্ত কৃষক মোর্চার আহ্বানে এবং কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশনগুলির প্রত্যক্ষ সহযোগিতায় জগৎবল্লভপুরের সন্তোষপুরে চাক্কা জ্যাম কর্মসূচিতে সাধারণ মানুষের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।

বিকাশ মাখাল: কৃষক ও কৃষি বিরোধী কৃষি আইন বাতিলের দাবীতে ও আন্দোলনরত কৃষকদের ওপর পুলিশি নির্যাতনের বিরুদ্ধে ডোমজুড়ে চাক্কা জ্যাম কর্মসূচি পালিত হলো। অন্যদিকে হাওড়ার মল্লিক ফটক এলাকায় চাক্কা জ্যাম কর্মসূচী হয় কৃষি বিল প্রত্যাহারের দাবিতে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।