রাজ্য

হুগলি জেলার সংবাদ–


২৮ শে জুলাই- চিন্তন নিউজ:—- জয়দেব ঘোষ:-ভারতের ছাত্র ফেডারেশন কোন্নগর পৌর ২নং শাখার ৫’ম সম্মেলন আজ অনুষ্ঠিত হলো কমরেড শ্যামল চক্রবর্তী নগর (কোন্নগর) ও কমরেড অর্ণব বসু মঞ্চে (মাস্টারপাড়া)। মোট ৩৬জন প্রতিনিধি উক্ত সম্মেলনে উপস্থিত ছিলেন। সম্মেলন থেকে ইউনিট এলাকার পুনর্বিন্যাস করা হয়। কোন্নগর পৌর ২নং শাখার নবনির্বাচিত সম্পাদক হয় কমরেড ঋষত্তম বিশ্বাস ও সভাপতি হয় কমরেড সম্রাট দত্ত এবং কোন্নগর পৌর ৩নং শাখার নবনির্বাচিত সম্পাদিকা হয় কমরেড আলিমা চক্রবর্তী ও সভাপতি হিসেবে নির্বাচিত হয় কমরেড অরিজিৎ হালদার।

আজ পান্ডুয়া প্রশাসন ও পান্ডুয়া জন বিজ্ঞান পরিষদের যৌথ উদ্যোগে খন্যান, মুল্টি গ্রামে অপবিজ্ঞান, কুসংস্কার, ওঝা, ডান প্রথা বিরোধী সচেতনতা প্রচার করা হলো। সহযোগিতা করেছেন ব্যান্ডেল বিজ্ঞান কেন্দ্র। ছিলেন স্বাতী চক্রবর্তী বি ডি ও, পান্ডুয়া, বি এম ও এইচ, সভাপতি পঞ্চায়েত সমিতি ও অন্যান্য কর্মাধ্যক্ষ গণ। পান্ডুয়া থানার আধিকারিক রা ও ছিলেন।সাফল্যের সঙ্গেই আজ সামগ্রিক কর্মসূচি টি রূপায়িত হয়।

আজ এবিটিএ হুগলীর জেলা সম্পাদকমন্ডলীর পক্ষ থেকে স্বাস্থ্য বিধি মেনে বিদ্যালয় চালু করা,পেনশন ও রিভিশন পেনশন সংক্রান্ত সমস্যা দূর করা,সদর মহকুমার পি এফ সংক্রান্ত অচলাবস্থা নিরসন, বি এডের জন্য শিক্ষক, শিক্ষিকাদের প্রাপ্য এরিয়ার অবিলম্বে প্রদান, সমস্ত শিক্ষক,শিক্ষিকা,শিক্ষাকর্মীদের পে ফিকশেসনের অনুমোদন সংক্রান্ত কাগজ প্রদান প্রভৃতি ১১দফা দাবি নিয়ে অতিরিক্ত জেলা ‌শাসকের (উন্নয়ন) কাছে ডেপুটেশন দেওয়া হলো। মাননীয় অতিরিক্ত জেলা শাসক জেলা পর্যায়ে সমাধান যোগ্য দাবি গুলি নিয়ে তৎক্ষণাৎ উদ্যোগ গ্রহণ করেন। জেলা শাখার পক্ষ থেকে একমাস বাদে তাঁর কাছে অগ্রগতি পর্যালোচনার জন্য আবার যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজকে উপস্থিত ছিলেন গৌতম সরকার, সুদীপ তরফদার, প্রিয়রঞ্জন ঘটক,রসিদা খাতুন,রাম প্রসাদ হালদার, মিনতি নাথ চক্রবর্তী,প্রবীর দাস,গোপাল সাহা, রথীন্দ্রনাথ গাঙ্গুলী।

গোপাল চাকী:-হুগলীর জিরাট বলাগড়ের মেয়ে কিন্তু থাকতেন সোনারপুরে ৷ বিশিষ্ট কবি ও বাচিকশিল্পী ৷ বইমেলার এরকম শুভাকাঙ্খি খুব কমই এসময়ে খুব কম দেখা গেছে ৷ প্রতিবছর নিয়ম করে সোনারপুর থেকে বইমেলাতে আসতেন ৷’বিজয় মোদক ও অনিল বসু মেধা বৃত্তি’তে অনুদান দিয়ে যেতেন ৷ মেম্বার শীপ ফয়েলস নিয়ে গিয়ে সদস্য সংগ্রহ করে দিতেন ৷ প্রতিবছর ২ রা আগষ্ট অনিল বসুর মৃত্যু দিবসে সোনার পুর থেকে এসে যোগ দিতেন । গতবছর আজীবন সদস্য পদ গ্রহন করেছিলেন ৷ এই মাসের শুরুতেই একটি গ্লুকোমিটার পাঠিয়ে সাহায্য করলেন ৷ আর গত রাতে তিনি সকলকে ছেড়ে চলে গেলেন না ফেরার দেশে।

নবনীতা মন্ডল–গতকাল স্বাধীনতা আন্দোলনের অন্যতম যোদ্ধা প্রবীন স্বাধীনতা সংগ্রামী গোপেশ চন্দ্র মল্লিকের মৃত্যুদিন উপলক্ষে তমালী পাড়া ,হুগলি,গোপেশ চন্দ্র মল্লিক স্মৃতি রক্ষা কমিটির পক্ষ থেকে তাঁর আবক্ষ মুর্তি তে মাল্যদানের মধ্যে দিয়ে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।।

অভীক ঘোষ:-বীর শহীদ জওয়ান সফিউল ইসলামের স্মৃতির উদ্দেশ্যে এস এফ আই/ ডি ওয়াই এফ আই এর পরিচালনায় রক্তদান শিবির।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।