জেলা

হুগলি জেলার সংবাদঃ-


৩রা সেপ্টেমবরঃ- চিন্তন নিউজঃ-রঘুনাথ ঘোষঃ-আগষ্ট মাসের হুগলি জেলায় ভয়াবহ বন্যায় খানাকুলের কয়েকটি গ্রাম পঞ্চায়েত এলাকার ভয়ঙ্কর ক্ষতি হয়। ক্ষতিগ্রস্ত গ্রাম পঞ্চায়েত গুলির অন্যতম হলো দারকেশ্বর নদের পারে ঠাকুরানীচক। বানভাসি মানুষদের ত্রাণকাজের জন্য পশ্চিমবঙ্গ প্রাদেশিক কৃষক সভার ত্রাণ তহবিল থেকে এক লক্ষ টাকা হুগলী জেলা কৃষক সভাকে দেওয়া হয়। এই অর্থের সাথে জেলা তহবিল থেকে অর্থ যুক্ত করে আজ ৩রা সেপ্টেম্বর’২০২১ জেলা কৃষক সভার পক্ষ থেকে একটি প্রতিনিধি দল ঠাকুরানীচক গ্রামে গিয়ে তিন শতাধিক বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণ বন্টন শুরু করে। প্রতিনিধি দলে ছিলেন জেলা কৃষক সভার সম্পাদক ভক্তরাম পান, রঘুনাথ ঘোষ, ভজহরি ভুঁইয়া, স্নেহাশিস রায়, রামকৃষ্ণ মণ্ডল, সুখেন্দু অধিকারী, তন্ময় জানা, জেলা খেতমজুর ইউনিয়নের নেতা স্বদেশ চোয়ান, শঙ্কর পাল, শুভদীপ রায় সহ এলাকার কৃষক ও গণ-আন্দোলনের নেতৃত্ব। প্রতিনিধি দল বন্যায় ভেঙে যাওয়া দারকেশ্বর নদের পূর্ব পারে ঠাকুরানীচকের বাগপাড়ায় বাঁধের প্রায় ২৫০ ফুট দীর্ঘ হানাও পরিদর্শন করেন। এলাকার মানুষ প্রতিনিধি দলকে স্বাগত জানান।

জয়দেব ঘোষঃ-আজ নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলী জেলার অন্তর্গত রিষড়া চক্রের ডেপুটেশন।উপস্থিত জেলার প্রাক্তন সভাপতি,সম্পাদক নরেন দে,জেলা সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য অভয় পাঠক সহ জেলা ও চক্র নেতৃত্ব।

সুদীপ্ত সরকারঃ-সি.পি.আই.(এম.) জাঙ্গীপাড়া ১ও ২ নং এরিয়া কমিটির যৌথ উদ্যোগে সকলের জন্য দ্রুত কোভিড ভ্যাকসিন দিতে হবে, দূর্ণীতিমুক্ত ও স্বচ্ছ ১০০ দিনের কাজের দাবীতে, নয়া কৃষি আইন ও বিদ্যুৎ আইন বাতিলের দাবী সহ স্হানীয় সমস্যা গুলি সমাধানের দাবী নিয়ে আজ বিকাল ৪টায় কোভিড বিধি মেনে বি. ডি. ও. অফিসে ডেপুটেশন দেওয়া হলো৷ অফিসে বি.ডি.ও. সাহেব না থাকায় জয়েন্ট বি.ডি.ও. সাহেব স্মারকলিপি গ্রহন করেন৷ কমরেড হরপ্রসাদ সিংহরায়ের নেতৃত্বে কমরেড সুদীপ্ত সরকার, কমরেড শ্যামল পালধি, কমরেড তপন রায়, কমরেড কাশীনাথ হাজরা মোট ৫জনের প্রতিনিধি দল স্মারকলিপি নিয়ে জয়েন্ট বি.ডি.ও. সাহেবের সাথে আলোচনায় বসেন৷ বাইরে অবস্হানরত জমায়েতে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন কমরেড অজিত ঘোষ, কমরেড জগন্নাথ কুণ্ডু, কমরেড মমতা বসুমল্লিক, কমরেড মানস চ্যাটার্জী৷ সভায় সভাপতিত্ব করেন কমরেড মহবুবর রহমান৷ আলোচনা শেষে প্রতিনিধি দলের পক্ষ থেকে সমগ্র বিষয়টি ব্যাখ্যা করেন কমরেড শ্যামল পালৌধি৷


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।