জেলা

হুগলি জেলার সংবাদ——-


নিজস্ব সংবাদদাতা–চিন্তন নিউজ– ১লা জুন——সিঙ্গুর বুড়োশান্তির কমরেড হীরু মালিক ও তার ছেলে রাজদীপ মালিক কাল রেড ভলেন্টিয়ারদের হাতে তুলে দিয়েছেন তাদের জমানো পাঁচ হাজার টাকা৷ ওর পরিবারকে শ্রদ্ধা ও লাল সেলাম৷।

আজ সি পি আই (এম) পান্ডুয়ার এরিয়া কমিটির উদ্যোগে পান্ডুয়ার রেড ভলেন্টিয়ার্সরা পাণ্ডুয়ার বাজার,হাসপাতাল,ব্যাংক সহ এলাকা ডিসইনফিকট্যান্ট করার কাজ করছে।। আজ হরিপাল রেড ভলান্টিয়ার্সের আজকের কর্মসূচী।

PPE কিট, ফেস শিল্ড এইসব কিছু পরে এই গরমের মধ্যে কষ্ট হচ্ছে খুব, সে কথা অস্বীকার করা যায় না। সারা রাজ্য জুড়ে রেড ভলান্টিয়ার্স টিম এই কাজ করে চলেছে। রেডভলেনটিয়ারদের বক্তব্য চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মীদের কী অবস্থার মধ্যে দিন কাটাতে হচ্ছে তা বেশ বুঝতে পারছি।
তবে যখনই কোনো কোভিড আক্রান্ত ব্যক্তির কাছে গেলেই তাদের অসহায় মুখটা দেখে তখনই যেন সব কষ্ট চলে যাচ্ছে।
তাদের কাছে গিয়ে যখনই বলছি, “কিচ্ছু হবে না, একদম ভয় পাবেন না। সবাই তো আছে পাশে। দু দিনে ফিট হয়ে যাবেন একদম। তারপরএসে একদিন গল্প করে যাবো সবার সাথে” এই কথাগুলো শুনে তাদের চোখমুখের ভাষা পালটে যাচ্ছে। কাছ থেকে দেখছি, মানুষ কত চেষ্টা করছে বাঁচার জন্য, একটু প্রাণ খুলে শ্বাস নেওয়ার জন্য। সত্যিই, মানুষের জন্য সামান্য কিছু করতে পারারও যে কী আনন্দ, তা বলে বোঝানো যায় ।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।