জেলা

হুগলি জেলার রেড ভলান্টিয়ার্স দের আজকের কর্মকাণ্ড—


চিন্তন নিউজ:- ১২ ই জুন– চৈতালি নন্দী– রাত্রী ৯:০০টার কাছাকাছি। চন্দননগর রেড ভলেন্টিয়ারের কাছে ফোন এলো। ৮১ বৎসর বয়সী বৃদ্ধ করোনা আক্রান্ত, সি. টি. স্ক্যান রিপোর্টে স্পষ্ট তাই বলছে। রক্তে হিমোগ্লোবিন খুবই কম, ডাক্তার বলছেন হাসপাতালে ভর্তির প্রয়োজন হতে পারে। কিছু কথোপকথন, তারপর গন্তব্যে ছুটে যাওয়া হল। তবে ওনার মনের জোর প্রচুর, নিজেই ভলান্টিয়ার্স দের সাথে ছবি তোলার অনুরোধ করলেন। চন্দননগর মহকুমা হাসপাতালে ভর্তি হলেন।প্রায় রাত্রী ১০:৩০ এ ।। হাসপাতালের সব ফর্মালিটিস শেষ| আক্রান্তের বাড়ীর মানুষ রেডভলেন্টিয়ারদের পাশে পেয়ে অনেকটাই আশ্বস্ত বোধ করলেন। সবশেষে বলা বাহুল্য, শুন্য পাওয়া দলের নামে যখন প্রশংসা ছুটে এলো, তার চেয়ে বড় আনন্দ আর কী বা হতে পারে!

সন্দীপ সিংহ—পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের ব‍্যাণ্ডেল মগড়া বিজ্ঞান কেন্দ্রের স্বাস্থ‍্যবন্ধুদের করোনার বিরুদ্ধে লড়াই চলছে।।

তাতাই মুখার্জি—-হরিপাল রেড ভলান্টিয়ার্সের উদ্যোগে আজ মালিয়ায় কোভিড আক্রান্ত ব্যক্তির বাড়িতে স্যানিটাইজেশন হলো। এছাড়াও আজ মালিয়ার শ্রী সৈকত হাইত মহাশয় হরিপাল রেড ভলান্টিয়ার্সের হাতে ১২টি পিপিই (PPE) কিট এবং সার্জিক্যাল মাস্ক তুলে দেন। ওনার এই সাহায্য আগামীদিনে রেডভলেনটিয়ার্স দের কাজকে আরও উৎসাহিত করবে এবং প্রেরণা জোগাবে।

সোমনাথ ঘোষ—ডাঃ প্রীতম চ্যাটার্জি অক্লান্তভাবে কোভিড যোদ্ধা হিসেবে কাজ করছেন। নিজে আক্রান্ত হয়েছিলেন।
সুস্থ হয়ে উঠেই কিছুদিন পর আবার লড়াই করছেন। রেড ভল্যান্টিয়ার এর কাজের জন্য ১৫ টি (PPE) কিট ও অন্যান্য উপকরণ দিয়ে আমাদের সাহায্য করেছেন। প্রসঙ্গ ক্রমে জানাই উনি এর আগেও বিভিন্নভাবে সাহায্য করেছেন।ভালো কাজে উনি সব সময় পাশে থাকবেন বলেছেন। মানবসেবায় এই সহযোগিতার জন্য চন্ডীতলা ১ রেড ভল্যান্টিয়ার এর পক্ষ থেকে ডাঃ প্রীতম চ্যাটার্জিকে ধন্যবাদ অভিনন্দন ও কৃতজ্ঞতা জানানো হচ্ছে।।

সেন্ট্রাল গভর্মেন্ট পেনসোনার্স এসোসিয়েশন চুঁচুড়া শাখার পক্ষ থেকে আজ চুঁচুড়া রেড ভলেনটিয়ার্স এর হাতে ১০,০০০ টাকার চেক তুলে দেওয়া হলো। চেক তুলে দিলেন, কমরেড প্রশান্ত ভট্টাচার্য।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।