জেলা

আজকের হুগলি জেলার সংবাদ:-


১৮ ই জুলাই:- চিন্তন নিউজ:- চৈতালি নন্দী:-এক ঐতিহাসিক মহূর্তের সাক্ষী থাকল চন্দননগর। রেড ভলান্টিয়ার্স চন্দননগর মধ্যে পশ্চিম এর উদ্যেগে এস এফ আই/ ডি ওয়াই এফ আইএর সহযোগিতায় চন্দননগর “দেবালয় ” এ অনুষ্ঠিত হল রক্ত দান শিবির, সারা রাজ্যে করোনার সময় রেড ভলান্টিয়ার্স যে ঐতিহাসিক ভূমিকা পালন করেছে ইতিহাস তা মনে রাখবে। রাজ্য করোনা পরিস্থিতিতে রক্তের যে প্রয়োজন সেই সংকট থেকে রাজ্যকে মুক্ত করার দায়িত্ব তারা তাদের সামর্থ্য অনুযায়ী পালন করল।

জয়দেব ঘোষ:-আজ সিঙ্গুর পূর্ব চক্রের পক্ষ থেকে বিঘাটি গ্রাম পঞ্চায়েত রেড ভলেন্টিয়ার্স দের হাতে ৪০০০হাজার টাকা প্রদান করলো। আজ খন্যান বি এন কলেজের ৮০ – ৯০ সালের প্রাক্তন এস এফ আই নেতৃত্ব এবং কর্মীদের পক্ষ থেকে আজ ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটি রেড ভলেন্টিয়ার টিমের হাতে তুলে দেওয়া হয় অক্সিজেন সিলিন্ডার, পি পি ই কিট এবং মাস্ক। আজ হুগলী জেলা কমিটির ডাকে, বালির মোড় বিজয় মোদক ভবনে এস এফ আইএর শিক্ষা শিবির।

সোমনাথ ঘোষ:- রেড ভলান্টিয়ার্স,চন্ডীতলা-১ এর উদ্যোগে পি.আর.সি.উত্তরপাড়া-কোতরং ব্রাঞ্চ-এর ব্যবস্থাপনায় ১৮ই জুলাই,২০২১ রবিবার “কোভিড-১৯” আবহে বিনামূল্যে মহতী এক “স্বাস্থ্য পরীক্ষা শিবির” অনুষ্ঠিত হয়। হুগলীর চন্ডীতলায় হরিপুরের “রাধাবল্লভপুর মুক্তি সংঘ” ক্লাব প্রাঙ্গনে আজ সকালে শিবির উদ্বোধন করেন বিশিষ্ট চিকিৎসক ডা: পল্লব দে। বক্তব্য রাখেন প্রাক্তন সাংসদ ও পি.আর.সি.’র সাধারণ সম্পাদক শান্তশ্রী চ্যাটার্জ্জী, সংগঠক শংকর মুখার্জী।গরীব তফসিল ১১৫ জন গ্রামবাসী চিকিৎসা পরিসেবা পেয়ে উপকৃত হন।।

সৌরেন বসু:-বলরামবাটি রেডভলেন্টিয়ার , এসএফআই – ডিওয়াইএফআই এর উদ্যোগে বলরামবাটি প্রাথমিক বিদ্যালয় ( হাটতলা ) রক্তদান শিবির সংগঠিত হয়। ১২ জন মহিলা সহ মোট ৫৪ জন রক্ত দান করেন।। উপস্থিত ছিলেন রেড ভলেন্টিয়ার ইনচার্জ অভিজিৎ সাঁতরা , যুব নেতা সুমন মাল , উজ্জ্বল খামারু , অরিত্র চন্দ্র ,দীপ্তেশ মুখার্জি ,নবনিতা চক্রবর্তী, গণতান্ত্রিক আন্দোলনে র নেতা পাঁচকড়ি দাস ,অমর চন্দ্র, আব্দুল হাই, সৌমিত্র চ্যাটার্জি, মিনহাজ আহমেদ।

গোপাল চাকী—-‘সমকাল ও বিবৃতি’ পত্রিকা এবং তার উদ্যোগে পথচলা হুগলী চুঁচুড়া বইমেলা জন্মলগ্ন থেকেই বিভিন্ন সামাজিক দ্বায়িত্ব পালন করে আসছে ৷ অতিমারীর তৃতীয় ঢেউ যখন আসন্ন তখন কোভিড মোকাবিলায় যুক্তদের হাতে স্যানিটাইজিং মেশিন, বি পি মনিটর, পাল্স অক্সিমিটার, গ্লুকোমিটার সহ বিভিন্ন জিনিস তুলে দিতে চায় এই বইমেলা ৷ গত ১৫ দিন ধরে নিরবিচ্ছিন্ন ভাবে প্রতিদিনই বিভিন্ন শুভবুদ্ধি সম্পন্ন বইপ্রেমী মানুষেরা এগিয়ে এসেছেন ৷ ইতিমধ্যে ৫০ জন নগদে এবং ২২ জন একাউন্টে, মোট ৪৭৫৫৭/- সংগৃতীত হয়েছে ৷ আরও অনেকে সাহায্য করবেন বলে জানিয়েছেন ৷ এছাড়াও ৪টি বি পি মনিটর, ৪ টি গ্লুকোমিটার, ৩ টি পাল্সঅক্সিমিটার পাঠিয়েছেন ৬ জন শুভাকাঙ্খি ৷ মানুষের এই স্বতঃফুর্ত দানে অবিভূত বইমেলা কমিটি।

সিদ্ধার্থ গুহ:-আজ দুপুরে ডানকুনি লিচুবাগান অঞ্চলে এক কমরেডের আত্মীয়ের বাড়িতে কোভিড আক্রান্তের অক্সিজেন দরকার, ১০মিনিটের মধ্যেই পৌঁছে দিলেন রেড ভলেন্টিয়ার্স রা। আজ ১৮ই জুলাই ২০২১, সারাভারত যুবলীগ, বাঁশবেড়িয়া লোকাল কমিটির পক্ষ থেকে – ‘অবিলম্বে লোকাল ট্রেন চালু করতে হবে ‘ এই দাবি নিয়ে বাঁশবেড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টারের কাছে ডেপুটেশন দেওয়া হল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।