জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ- জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়ঃ-“সারা ভারত শান্তি ও সংহতি সংস্থা”(AIPSO) হুগলী জেলা প্রস্তুতি কমিটির উদ্যোগে ১৯ জুন, ২০২২ সন্ধ্যায় কোন্নগর নবগ্রাম পাঠচক্র ভবনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উল্লেখ্য এই দিন ছিল ‘রোজেনবার্গ দিবস’। ১৯৫৩ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের সরকার সম্পূর্ণ মিথ্যা অভিযোগে অভিযুক্ত করে দুজন শান্তিকামী ও প্রগতিশীল নাগরিক – জুলিয়াস ও এথেল রোজেনবার্গ দম্পতিকে মৃত্যুদণ্ড দিয়েছিল নৃশংসভাবে ইলেকট্রিক শক দিয়ে হত্যা করে। মার্কিন যুক্তরাষ্ট্রের সাম্রাজ্যবাদী সরকার কাল্পনিক অভিযোগ করেছিল যে রোজেনবার্গ দম্পতি তদানীন্তন সোভিয়েত ইউনিয়নের হাতে আণবিক বোমার তৈরী করার ফরমুলা পাচার করেছে। এই নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে সোচ্চার হয়েছিলেন সারা দুনিয়ার সকল শান্তিকামী ও প্রগতিশীল নাগরিকবৃন্দ। রোজেনবার্গ দম্পতি হয়ে ওঠেন সাম্রাজ্যবাদের বিরুদ্ধে সোচ্চার সংগ্রামের প্রতীক।… ঐতিহাসিক রোজেনবার্গ দম্পতিকে শ্রদ্ধা ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে ঘৃণা জানিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত করে এ আই পি এস ও হুগলী জেলা প্রস্তুতি কমিটি। আলোচনা সভার বিষয় ছিল – “সাম্রাজ্যবাদের নগ্ন স্বরূপ:অতীত থেকে বর্তমান”। আলোচনা করেন অধ্যাপক ড. সুস্নাত দাশ। শুরুতে প্রারম্ভিক বক্তব্য রাখেন এ আই পি এস ও হুগলী জেলা প্রস্তুতি কমিটির অন্যতম আহ্বায়ক-কোর্ডিনেটর জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়। শেষে বক্তব্য রাখেন এ আই পি এস ও পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির কোষাধ্যক্ষ কুনাল বাগচী। সভায় সভাপতিত্ব করেন এ আই পি এস ও হুগলী জেলা প্রস্তুতি কমিটির সভাপতিমন্ডলীর সদস্য দীলিপ কুমার মুখোপাধ্যায়। সভায় মুখ্য আলোচক অধ্যাপক ড. সুস্নাত দাশ তাঁর লেখা দুটি গ্রন্থ নবগ্রাম পাঠচক্র সংস্থার সভাপতির হাতে তুলে দেন। সভায় উপস্থিত ছিলেন ৭০ জন শান্তিকামী ও প্রগতিশীল নাগরিক।

সুব্রত দাশগুপ্তঃ-সি পি আই এম ডানলপ- বাঁশবাড়িয়া- চন্দ্রহাটি এরিয়া কমিটির উদ্যোগে ১২ নং শাখার উদ্যোগে কালিতলা বাজারে জনসংযোগ ও গন অর্থসংগ্রহের কর্মসূচি পালন করা হয়।

সুপর্না রায়ঃ-আজ সকাল থেকে দিগসুই হোয়েড়া ১ নং শাখার উদ্যোগে চাঁপারুই বুথে অর্থসংগ্রহ ও জনসংযোগ কর্মসূচি পালন করা হয়। পালস পোলিও টিকা করণ কর্মসূচী । ১ নং ওয়ার্ড , হুগলী – চুঁচুড়া পৌরসভা ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।