জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ- জয়দেব ঘোষঃ-হুগলির তারকেশ্বরের চাষীরা আলু চাষে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতির জন‍্য বীমার দাবিতে তারকেশ্বরের বিডিওর কাছে আজ গণ ডেপুটেশনে চলেছে ।

❝স্বপ্ন বাঁচুক ঘরে ঘরে, পিয়ালীকে সঙ্গ করে❞
পিয়ালী বসাকের মাথায় এখনও প্রায় ১২ লক্ষ টাকার দেনা। কারণ ওই পরিমাণ অর্থ নেপাল সরকার ও সংশ্লিষ্ট এজেন্সিকে না দিলে পিয়ালী এভারেস্টে ওঠার সংশাপত্র পাবে না। স্বাভাবিকভাবেই পিয়ালী ও তার পরিবার সিদ্ধান্ত নেয় তাদের বসতবাড়ি বিক্রি করে এই অর্থ সংগ্রহ করবে। পিয়ালীর এই সিদ্ধান্ত জানার পরেই গোটা জেলাজুড়ে SFI-DYFI-AIDWA-RED VOLUNTEERS সিদ্ধান্ত নেয় পিয়ালীর জন্য অর্থ সংগ্রহ কর্মসূচি করবে। সেই কর্মসূচির অঙ্গ হিসেবেই আজ তিন্না বাজার সংলগ্ন এলাকায় অর্থ সংগ্রহ কর্মসূচী রূপায়ণ করা হয় ।বহু অচেনা অজানা পথচলতি মানুষ স্বতঃস্ফূর্তভাবে এসে সাহায্য করে যান।
পশ্চিমবঙ্গের সরকার বাহাদুর, যাদের পাশে থাকা উচিৎ ছিল, তারা আজ নিরাপদ দূরত্ব বজায় রেখে অবস্থান করছে।
প্রসঙ্গত বলে রাখা ভালো পিয়ালী সেই শহরের মেয়ে, যে শহরের মানুষ রাধানাথ শিকদার যিনি এভারেস্টের উচ্চতা নির্ণয় করেছিলেন।

আজ পান্ডুয়া থানার প্রথম শহীদ কমরেড নির্ঝর ব্যানার্জী র ৫০তম মৃত্যু বার্ষিকী পালন করা হলো ,ইলছোবা গ্রামে। বক্তব্য রাখলেন প্রবীন নেতা কমরেড প্রশান্ত ঘোষ ও আশুতোষ মুখোপাধ্যায়, সৌরেন বসু ও এরিয়া কমিটির সম্পাদক আমজাদ হোসেন।

সুব্রত দাশগুপ্তঃ-২৩ পার্টি কংগ্রেস এবং ২৬ তম পার্টি রাজ্য সন্মেলন এর রিপোর্টিং করছেন কমরেড মনোদীপ ঘোষ,রাজ্য কমিটির সদস্য।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।