জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ: শঙ্খশুভ্র চক্রবর্তীঃ- হুগলী জেলার রিষড়া বিধানচন্দ্র কলেজে অতর্কিতে হামলা চালায় তৃনমূল। আক্রান্ত ভারতের ছাত্র ফেডারেশন হুগলী জেলা কমিটির সভাপতি কমরেড বাদশা দাস সহ অন্যান্য ছাত্র কর্মীরা।
আজ সেই রিষড়াতেই তৃনমূল এর বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে এই মিছিল সংগঠিত হয়।
মিছিলে উপস্থিত ছিলেন এস‌এফ‌আই জেলা সভাপতি কমরেড বাদশা দাস,জেলা সম্পাদিকা কমরেড নবনীতা সহ অন্যান্য কর্মীবৃন্দ।

তিনি আরও জানান যে বিবেকানন্দ প্রতিভা সেবা বিকাশ সমিতির উদ্যোগে আজ মগরা উত্তমচন্দ্র উচ্চ বিদ্যালয়ে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়।
রক্ত গ্ৰহন করেন লায়ন্স ক্লাব পান্ডুয়া।
রক্তদাতাদের উৎসাহ দিতে গাছের চারা তাদের হাতে তুলে দেওয়া হয়।১০০র অধিক মানুষ স্বেচ্ছায় রক্তদান করেন।

দীপালী মন্ডলঃ-ভারতের কমিউনিস্ট পার্টি মার্কসবাদী সিঙ্গুর উত্তর ও দক্ষিণ এরিয়া কমিটির ডাকে সিঙ্গুর বাণী সংঘ স্টেডিয়ামে এক কর্মীসভা অনুষ্ঠিত হয়। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য ও হুগলী জেলা সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ। এছাড়াও কর্মীসভায় বক্তব্য রাখেন জেলা সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য কমরেড আব্দুল হাই । সভাপতিত্ব করেন জেলা সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য সৌমিত্র চ্যাটার্জী। উপস্থিত ছিলেন উত্তর ও দক্ষিণ এরিয়া কমিটির সম্পাদক কমরেড শুভাশীষ দাস , কমরেড অভিজিৎ সাঁতরা। প্রবীন পার্টি নেতা কমরেড পাঁচকড়ি দাস, কমরেড অমর চন্দ্র , কমরেড মিতালী চ্যাটার্জী। উক্ত কর্মীসভা প্রায় ৫৫০ জন কর্মী সমর্থক উপস্থিত ছিলেন।

সোমনাথ করঃ-ব্যান্ডেল কোদালিয়া -২ গ্রাম পঞ্চায়েত এর ১১৫ বুথ (কানাগড় – শরতপল্লী)।
, যুব দের সঙ্গে নিয়ে আজ গন স্বাক্ষর অভিযান শেষ হয়।তিনি আরও জানান যে ডানলপ – বাঁশবেড়িয়া – চন্দ্রহাটি এরিয়া কমিটির ১০ নং শাখার উদ্যোগে গণ স্বাক্ষর সংগ্রহ করা হচ্ছে।

সুদীপ্ত সরকারঃ-জাঙ্গীপাড়ার বিভিন্ন অঞ্চলের গ্রামে গ্রামে দূর্নীতির বিরুদ্ধে স্বাক্ষর সংগ্রহের কাজ চলছে।

মহাশ্বেতা বিশ্বাসঃ-ভারতের ছাত্র ফেডারেশন চুঁচুড়া আঞ্চলিক কমিটি, হুগলি কলেজিয়েট স্কুল ইউনিট সম্মেলন সাফল্যের সাথে সম্পন্ন হল। নবনির্বাচিত সভাপতি অর্কপ্রভ বসু ও নবনির্বাচিত সম্পাদক সৌরদীপ বক্সী ।

সুব্রত দাশগুপ্তঃ-আগামী ২রা জুন গনতান্ত্রিক মহিমা সমিতি এর হুগলী জেলা সমাবেশ উপলক্ষে ১২ নং.শাখায় কালীতলা তে দেয়াল লিখনের কাজ চলছে।

এছাড়াও তিনি জানান যে সি আই টি ইউ এর পক্ষ থেকে আজকে স্বাক্ষর অভিযান চলছে।

সোমনাথ ঘোষঃ-পশ্চিমবঙ্গ প্রাদেশিক কৃষক সভার আহ্বানে রাজ্যব্যাপী ১০ ই মে থেকে ২০ শে মে’২০২৩ পর্যন্ত “ত্রিপুরা সংহতি দিবস” কর্মসূচি চলছে। তারই অঙ্গ হিসেবে এবং দেশের মহিলা কুস্তিগীর দের ওপর যৌন হেনস্থার প্রতিবাদে আজ ২০ মে’২০২৩ শনিবার বিকালে হুগলীর চন্ডীতলা-১ নং ব্লক কৃষক সমিতির উদ্যোগে ও খেতমজুর, মহিলা, ছাত্র, যুব, শ্রমিক, শিক্ষক ইত্যাদি গণসংগঠন গুলির সহযোগিতায় মধুপুর থেকে কৃষ্ণনগর হয়ে গোপালপুর বাজার পর্য্যন্ত শতাধিক মানুষের মিছিল ও শেষে গোপালপুর বাজারে পথসভা ও অর্থ সংগ্রহ কর্মসূচী অনুষ্ঠিত হয়। মিছিল শিয়াখালা, মশাট ও আঁইয়া, ৩ টি গ্রাম পঞ্চায়েত এলাকার প্রায় সাড়ে চার কি: মি: পথ পরিক্রমা করে।
মিছিলের শুরুতে কর্মসূচির সূচনা করে বক্তব্য রাখেন জেলা কৃষক সমিতির কোষাধ্যক্ষ রঘুনাথ ঘোষ। শেষে পথসভায় বক্তব্য রাখেন খেতমজুর নেতৃত্ব স্বপন বটব্যাল, যুব নেতৃত্ব শুভদীপ রায়, শিক্ষক নেতৃত্ব মুসা হালদার। সভাপতিত্ব করেন কৃষক সভার ব্লক সভাপতি অশোক নিয়োগী। সমগ্র কর্মসূচীতে অংশ নেন আশিস চ্যাটার্জী, সঞ্জয় ঘোষ, পুষ্প পাত্র, লক্ষী মালিক, রত্না হাজরা, তপতী ব্যানার্জী, সন্তোষ ঘোষ, দিলীপ সানকী সহ বিভিন্ন গণসংগঠনের নেতৃত্ব ও কর্মীবৃন্দ। পথসভা চলাকালীন “ত্রিপুরা সংহতি তহবিল”- এর জন্য লাল সালুতে তাৎক্ষণিক মোট ৮০০ (আটশত) টাকা সংগৃহীত হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।