জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:৩০/০৩/২০২৩:- তিলক ঘোষঃ-হুগলি জেলার একেবারে সীমান্ত এলাকা সাতবেড়বেড়িয়া । এখানে বামফ্রন্ট ঘোষিত কর্মসূচি অনুযায়ী এক বিশেষ পথসভা ও স্কোয়াড মিছিল সংগঠিত হয়। কামারপুকুর জিপির সাতবেড়ড়িয়া সহ পুকু্রিয়া সুবিরচকের চারটি বুথে নিয়ে এই কর্মসূচি।
এই জায়গা টা টিএমসি দ্বারা সন্ত্রস্ত জায়গা।সব বাধা উপেক্ষা করেই কর্মসূচি হয়ে থাকে। এই পথসভায় সভাপতিত্বে করেন কমরেড বিকাশ মুখার্জি । বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কমরেড তিলক ঘোষ , কমরেড সুজিত রায় , কমরেড শ্রীকান্ত চক্রবর্তী । সুভাষ বৈরাগী , নারায়ন ধাড়া , তারাপদ সেনগুপ্ত , উত্তম রায় , সুকুমার দাস সহ প্রায় পঞ্চাশ জন কর্মী সমর্থক উপস্থিত ছিলেন । প্রসঙ্গত উল্লেখ্য যে গতকাল জিপি প্রধান একটি রাস্তা উদ্বোধন করতে গিয়ে মানুষের বাধা প্রাপ্ত হয়ে কাজ শেষ না ফিরে যায়।সেখানে তারা আজ এই পথসভা কে কেন্দ্র করে কমরেড গন খুব ই উৎসাহ সহকারে উপস্থিত ছিলেন।

তিলক ঘোষ আরও জানান যে বামফ্রন্টের তিনদিনের রাজ‍্য জুড়ে টিএমসি বিজেপির জনবিরোধী ভুমিকা ও মানবসভ্যতার সঙ্গে রোজ যুদ্ধের বিরুদ্ধে জনমত গড়তে আনুড়ের ( কামারপুকুর )নদের বাগানে বামকর্মীদের স্কোয়াড ও পথসভা হয়।বক্তব্য রাখেন দেবু চ‍্যাট্টার্জী,, তিলক ঘোষ,শ্রীকান্ত চক্রবর্তী শিবনাথ ব‍্যানার্জি।পথসভার সভাপতি নারায়ন ধাড়া।উপস্থিত ছিলেন তারাপদ সেনগুপ্ত, বাদল মুর্মু,বদরে আলম,অশোক পন্ডিত, শান্তি সাতরা,রামকুমার ব‍্যনার্জী,শ‍্যামল ব‍্যানার্জি, কানু মালিক সাহেব মন্ডল মধু ভট্টাচার্য প্রমুখ।জনা ষাটেক কর্মী সমর্থক।

শঙ্খশুভ্র চক্রবর্তীঃ-চোর তাড়াও রাজ্য বাঁচাও এর সমর্থনে সিপিআইএম মগরা দিগসুই সপ্তগ্ৰাম এরিয়া কমিটির আহ্বানে আজ মগরা কাঁটাপুকুর মোড়ে এক পথসভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বক্তব্য রাখেন আইনজীবী কিশোর মন্ডল, সৈকত শোঁ ও তরুন ঘোষ।

সোমনাথ ঘোষঃ-প্রয়াত হলেন চন্ডীতলা ১ নং এরিয়া কমিটি এলাকার কুমিরমোড়া অঞ্চলের নেতৃত্বের অন্যতম কমরেড রবীন্দ্রনাথ মান্না ।
গত বছর ১১ই এপ্রিল কৃষক সভার প্রতিষ্ঠা দিবস উপলক্ষে হুগলী জেলা কৃষক সভার উদ্যোগে শ্রীরামপুর মহকুমার শিয়াখালায় আয়োজিত রক্তদান শিবিরের উদ্বোধন করেছিলেন বর্ষীয়ান কমরেড রবীন্দ্রনাথ মান্না।
তাঁর সংগ্রামী জীবনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে শোকার্ত পরিবার – আত্মীয় পরিজনদের প্রতি আন্তরিক সমবেদনা ।

সুদীপ্ত সরকারঃ-জাঙ্গীপাড়া এরিয়া কমিটির ডাকে আজ বিকালে দিলাকাশ অঞ্চল নির্বাচন কমিটির উদ্যোগে দিলাকাশ মোড়ে বিজেপির উন্মত্ত আচরণের প্রতিবাদে ও তৃণমূলের সীমাহীন দূর্নীতির বিরুদ্ধে পথসভা অনুষ্ঠিত হল। পথসভায় সভাপতিত্ব করেন বেচারামসাধুখাঁ। বক্তব্য রাখেন সুদীপ্ত সরকার, শ্যামল পালধি, তপন রায়, প্রভাত ঘোষাল, অরিজিৎবাগ।

দ্বিতীয় পথসভাটি রাধাণগর অঞ্চল নির্বাচনী কমিটির উদ্যোগে রামহাটিতলায় অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন সুদীপ্ত সরকার, পবিত্র সিংহরায়, পলাশ কোঙার, নরেশ নন্দী। সভাপতিত্ব করেন হরপ্রসাদ সিংহরায়।

দেবু ঘোষঃ- চন্দননগর স্টেশন চত্তর ও পথি পার্শস্থ হকার উচ্ছেদের নোটিশ ধরিয়েছে রেল,এখানে বলে রাখা ভালো বেশীরভাগ হকারই তৃণমূলের ঝান্ডা ধরে,অথচ এই হকার উচ্ছেদের বিরুদ্ধে সিপিআই(এম)এর শ্রমিক সংগঠন সিআইটিইউ হকারদের পাশে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।