জেলা

হুগলি বার্তাঃ —


চিন্তন নিউজঃ-১৮ ডিসেম্বর:- সুমন্ত ব্যানার্জীঃ-পুরশুড়া ব্লকের ডিহিবাতপুর অঞ্চলের পশ্চিমপাড়ার কুঁতি পাড়া থেকে নিমডাঙগী পর্যন্ত পদযাত্রা সংগঠিত হয়।১০০দিনের কাজ চালুর দাবিতে, আবাস যোজনায় প্রকৃত উপভোক্তাদের আবাস দিতে হবে, দুর্নীতি মুক্ত পঞ্চায়েতে গড়ার দাবি সহ অন্যান্য দাবীতে পদযাত্রা সংগঠিত হয়। পদযাত্রার উদ্বোধন করে বক্তব্য রাখেন কম সন্দীপ সামন্ত। পদযাত্রা ৮টি বুথ এব্্ ৫কিমি পথ পরিক্রমা করে। পদযাত্রার শেষে বক্তব্য রাখেন কম ফারুক আহমেদ লস্কর। উপস্থিত ছিলেন মানিক আদক সুখেন্দু অধিকারী হারাধন ভৌমিক জয়ন্ত পোড়েল মনিশংকর মাজি দেবব্রত মালিক সহ অন্যান্য গণ সংগঠনগুলীর নেতৃত্ব।

সৌরভ গাঙ্গুলিঃ–গ্রাম জাগাও-চোর তাড়াও-বাংলা বাঁচাও। লুঠেরাদের হাত থেকে পঞ্চায়েতকে রক্ষা করো। ১০০ দিনের কাজ দাও, ফসলের দাম দাও, প্রকৃত মাটির বাড়িতে সরকারী আবাস যোজনা প্রকল্পের টাকা দাও।– এইসব দাবি নিয়ে তারকেশ্বর থানার রামনগর অঞ্চলের প্রতিহারপুর, ভবানীপুর, কুঞ্জবন, শ্যামপুর, ট্যাগরা গ্রামের ছয়টি বুথে প্রায় সাত কিলোমিটার দীর্ঘ পথে পদযাত্রা অনুষ্ঠিত হল। পদযাত্রায় নেতৃত্ব দেন কমরেড গোপীনাথ পাল, বিজয় জানা,নিখিল ঘোড়ুই। পদযাত্রার শুরুতে কাশীনাথ সামন্ত কৃষক সমিতির পতাকা সেখ জুলহাস মন্ডলকে এবং গণেশ মান্ডি ক্ষেতমজুর ইউনিয়নের পতাকা কাইজার আলির হাতে তুলে দেন। শেষে সুরজিৎ ঘোষ বক্তব্য রাখেন। পদযাত্রায় উপস্থিত ছিলেন মুকুল ঘোষ,তন্ময় জানা, মন্টু ভৌমিক,অরুন ঘোষ,সুভাষ পাল,শ্যামল মুখার্জি, দীনেশ ঘোড়ুই, সুজাতা ঘোড়ুই সহ বিভিন্ন গণসংগঠনের নেতৃত্ব ও কর্মীবৃন্দ।

অর্পিতা ব্যানার্জীঃ-কোন্নগর স্বাস্থ্য মেলা কমিটি র পরিচালিত,শংকর নেত্রালয় দ্বারা চক্ষু পরীক্ষা শিবিরের আজ দ্বিতীয় দিন। বিনামূল্যে চক্ষু পরীক্ষা,চশমা প্রদান এবং ছানি অপারেশন শিবির চলছে।

দেবারতি বাসুলীঃ-ভুয়ো চাকরীর নিয়োগ পত্র দিয়ে পাঠানো হয়েছিল কয়েকজন ১৮/১৯ বছরের মেয়েকে। হুগলি জেলার আই সি ডি এস কর্মীরা গত ১১ ই ডিসেম্বর চেন্নাই স্টেশন থেকে ১২ টি মেয়েকে উদ্ধার করা হয় । পরে সাঁতরাগাছি স্টেশনে মেয়েদের তাদের বাবা মা এর হাতে তুলে দেওয়া হয়। এই উদ্ধার হওয়া ১২ টি মেয়ের মধ্যে চারজন হুগলি জেলার ও একটি মেয়ের বাবা চাকদা এরিয়া কমিটির সদস্য।

সোমনাথ ঘোষঃ-বামপন্থী গণসংগঠনগুলোর উদ্যোগে চন্ডীতলা ১ নং ব্লক এলাকার গঙ্গাধরপুরে রক্তদান শিবির উদ্বোধন করে বক্তব্য রাখেন কমরেড সায়নদীপ মিত্র ও কমরেড আব্দুল হাই। উপস্থিত ছিলেন কমরেড সোমনাথ ঘোষ, কমরেড আশীষ চ্যাটার্জি, কমরেড সঞ্জয় ঘোষ, কমরেড সুব্রত দাস সহ অন্যান্য নেতৃবৃন্দ ।

জয়দেব ঘোষঃ-DYFI-চণ্ডীতলা-১ লোকালের মশাট প্রাথমিক কমিটির উদ্যোগে মশাট বাজারে স্বেচ্ছা রক্তদান শিবির সংগঠিত হয়। উদ্বোধন করেন কমরেড সায়নদীপ মিত্র। ৮(আট) জন মহিলা সহ ৬১ জন রক্ত দান করেন। মসাট আপতাপ মিত্র উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন বয়সের বসে আঁকো প্রতিযোগিতায় ২০১ জন প্রতিযোগী অংশ নেন। বিকাল থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের কর্মসূচী গ্রহন করা হয়েছে। এছাড়া বড় পর্দায় প্রোজেক্টারের মাধ্যমে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল দেখানোর কর্মসূচী গ্রহন করা হয়। অপর একটি শিবির সংগঠিত হয় বামপন্থী গণ-সংগঠন সমূহের যৌথ উদ্যোগে গঙ্গাধরপুর বাজারে। উদ্বোধন করেন কমরেড আব্দুল হাই। বক্তব্য রাখেন সায়নদীপ মিত্র। রক্ত দেন ৭ জন মহিলা সহ ৫৫ জন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।