জেলা

আজকের হুগলি জেলার সংবাদ


চিন্তন নিউজ:১৫ই নভেম্বর:-শিবাজি মিত্র:- ব্যান্ডেল:-কথায়, গানে, কবিতায়,জমায়েতে, মিছিলে প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন। হুগলি বাঁশতলা মোড়ে,পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘ, ব্যান্ডেল চুঁচুড়া শাখার উদ্যোগে।

সায়ঙ্ক মন্ডল:- শ্রীরামপুর: এস‌এফ‌আই- ডিওয়াইএফ‌আই শ্রীরামপুর পূর্ব আঞ্চলিক কমিটির পক্ষ থেকে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন।।

সোমনাথ ঘোষ:- শ্রীরামপুর:-ডানকুনি গোবরা গোসপেল থেকে চাকুন্দি হাওড়া ব্রীচ পর্যন্ত ধর্মঘটের সমর্থনে সিআইটিইউ র ডাকে মিছিল।

জয়দেব ঘোষ:- বেলতলা জুড়ে লাল মোড়কে …আজ বিকেল ৫টায় বুক স্টলের উদ্বোধন। বাঁশবেড়িয়া।।

শঙ্কর কুশারী:- চন্দননগর:-১৫ই নভেম্বর ২০২০ অপরাহ্নে ইস্পাত সঙ্ঘ চন্দননগরের ব্যবস্থাপনায় ১৭৫ জন প্রান্তিক মানুষের হাতে কম্বল তুলে দেয়া হয় । প্রয়াতা ইলা চ্যাটার্জির স্মরণে ইস্পাত সঙ্ঘের সহায়তায় এই উদ্যোগটি গ্রহণ করেন তাঁর পরিবারের সদস্যরা । করোনা আক্রান্ত সময়ে তাঁদের ত্রাণ কর্মসূচির ১৩ নম্বর পর্যায়ের এই উদ্যোগে বক্তব্য রাখেন জগদীশ শর্মা, শিবশঙ্কর ঢালী এবং দেবপ্রসাদ চট্টোপাধ্যায় ।

জ্ঞানেন্দ্র লাল চক্রবর্তী:-হুগলি গার্লস স্কুলের প্লাটিনাম জয়ন্তী। সৌমিত্র চট্টোপাধ্যায় এসেছিলেন প্রধান অতিথি হয়ে।। আমি ছিলাম স্কুলের সম্পাদক আর সভাপতি ছিলেন অজিত বন্দোপাধ্যায়। ওঁর পাশে দ্বিতীয় বার বসার সুযোগ হয়েছিল।পর পর সাতটা কবিতা শোনার সৌভাগ্য হল।। অনুষ্ঠানের পর অজিত বাবুর বাড়ীতে কিছুক্ষণ আলাপের সময় জানতে চেয়েছিলাম ” হে মৃত্যু এসো / তিনপাত্তি খেলি”” এই কবিতা টি কেন করলেন?বললেন “” মৃত্যু ছাড়া কাউকে ভয় করিনা””। অবশেষে চল্লিশ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বিদায় নিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়।। প্রনাম।

জয়দেব ঘোষ:- পান্ডুয়া:-চির নিদ্রায় চলে গেলেন কিংবদন্তি অভিনেতা সকলের প্রিয় সৌমিত্র চট্টোপাধ্যায়।তার সাথে নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির যোগাযোগ খুবই গভীর।সমিতির শারদ সংখ্যায় তিনি তার শেষ কবিতা পাঠিয়েছিলেন।এবিপিটিএ পরিবার শোকাহত।

রজতাভ রায়:—আরামবাগে:-ভারতের ছাত্র ফেডারেশন,চন্ডীতলা-২ আঞ্চলিক কমিটির উদ্যোগে দীপাবলি উৎসব উপলক্ষে কাপাসহাঁড়িয়া আল্হাদী মোড়ে পুস্তক বিক্রয় কেন্দ্র।। ধর্ম ও জাতপাতের বিভাজনের বিরুদ্ধে ও সমাজ বদলের সংগ্রামে বই ও পড়াশোনা আমাদের গুরুত্বপূর্ণ হাতিয়ার।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।