জেলা রাজ্য

উত্তর থেকে দক্ষিণ, মানুষের পাশে বামগণসংগঠনসমূহ


নিউজ ডেস্ক: চিন্তন নিউজ:১২ই জুলাই:- বেহালা থেকে দেবী দাস জানাচ্ছেন কোভিড১৯ রুখতে লকডাউনের পাশাপাশি আমফান ঝড়ে বিপর্যস্ত দক্ষিণবঙ্গের ব্যাপক অংশের মানুষ। আনলকের দ্বিতীয় পর্বের হাত ধরাধরি করে পুনরায় লকডাউন শুরু হয়েছে কলকাতার বেশ কিছু জায়গায়। ধরাছোঁয়ার বাইরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। এলাকার প্রান্তিক মানুষের চাহিদার কথা বিবেচনা করে বেহালার ১৩২ নং ওয়ার্ডে ছাত্র-যুব-মহিলা সহ স্বনির্ভর গোষ্ঠীর উদ্যোগে সাংসারিক উপকরণের সঙ্গে স্যানিটরি ন্যাপকিন, স্যানিটাইজার, মাস্ক বিতরণ করা হল। সচেতনতা কর্মসূচির অঙ্গ হিসেবে ওয়ার্ডে দোকানের মালিক, কর্মচারী, বাজারের ক্রেতা-বিক্রেতা এবং পথচলতি মানুষের কাছে স্যানিটাইজার ও মাস্ক পৌঁছে দেওয়া হয়েছে।

সুদীপ্তা ঘোষ উত্তরচব্বিশপরগনা থেকে জানাচ্ছেন, আজ বিরাটি স্টেশন এর কর্মহীন রেল হকার্সদের ১০০ টি পরিবারকে শুকনো খাবার এর প্যাকেট তুলে দেওয়া হয় সি পি আই (এম), বিরাটি পূর্ব বিশরপারা এল সি, সিটু, আই এন টি ইউ সি, র পক্ষ থেকে। ডাল, আটা, ডিম, নুন, সাবান, আলু, মাস্ক, বিস্কুট ইত্যাদি খাবার ছিল এক একটি প্যাকেটে।

শুরুতে একটি সভাও হয়। সভাপতিত্ব করেন শম্ভু দত্ত চৌধুরী। বক্তব্য রাখেন এম এল এ তন্ময় ভট্টাচার্য, সুনীল চক্রবর্তী, দেবায়ন ব্যানার্জী, কংগ্রেস এর সঞ্জয় বসু চৌধুরী। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সঞ্জয় ভৌমিক, চণ্ডী সিংহ। সুভাষ চৌধুরী, বাবুয়া দত্ত, মানস সিকদার, শম্ভু দে, অঙ্কিতা দত্ত চৌধুরী, দিলীপ দে, সোমনাথ কর, অশোক দেব, গীতালি হোর, বাপি দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

আবার দক্ষিণদিনাজপুর থেকে সুশান্ত বিশ্বাসের রিপোর্ট:- আজকে নিখিলবঙ্গ শিক্ষক সমিতি দক্ষিণ দিনাজপুর জেলা শাখার সহায়তায় ও মহকুমা শাখার পক্ষ থেকে কাঁটাবাড়ী উচ্চ বিদ্যালয়ে ২০০ জন ছাত্র ছাত্রীদের মধ্যে মাস্ক, সাবান ও বিস্কুট বিলি করা হলো। উপস্থিত ছিলেন জেলা সহ সম্পাদক কমরেড অনিমেষ লাহিড়ী, মহকুমা সম্পাদক কমরেড কল্লোল রায়, সহ অন্যান্য শিক্ষক নেতৃত্ব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।