দেশ

আমাদের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন উবাচ


বিশেষ প্রতিবেদন: মধুমিতা ঘোষ: চিন্তন নিউজ:২৯/০৩/২০২৪:- তামাম দুনিয়ার মানুষকে নির্বোধ মনে করে (পড়ুন বোকা ঠাউরে) ভারতবর্ষের বুকে বুক চিতিয়ে দশ বছর রাজত্বের নিরিখে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের এবারের ভোটে না লড়বার সাফাই হিসেবে নিজের ব্যক্তিগত ভান্ডারের দৈন্যদশা কবুল – সব খবরের শিরোনামে জায়গা করে নিয়েছে।
আজকের দুনিয়ায় একজন বোকা মানুষ ও জানে যে নির্বাচনে লড়াই করতে গেলে কোন ব্যক্তিগত টাকা-পয়সা কখনোই খরচের দরকার পড়ে না। আর বিজেপির মত ধনুকুবের পার্টির সদস্য হলে তো এসব কিছুর প্রশ্নই ওঠে না। তাও আজ একি শুনি নির্মলার মুখে!
গত ২০১৯ এর লোকসভা ও ২০২২ এর রাজ্যসভা ভোটের আগে নির্বাচন কমিশনের কাছে দেয় সম্পত্তির হিসাব অনুযায়ী যথাক্রমে প্রধানমন্ত্রীর সম্পত্তির পরিমান আড়াই কোটির ও অর্থমন্ত্রীর সম্পত্তির পরিমাণ প্রায় তিন কোটির কাছাকাছি বলে জানা যায়। আহা! আজকের দিনে এ আবার উল্লেখযোগ্য কোনো অর্থ নাকি তথাকথিত মন্ত্রী এবং তার পারিষদ বর্গের কাছে!
তাহলে কি মোদীর মন রাখতে রাখতে সীতারামন জী ক্লান্ত?
না কি – আর মোদীর চাহিদার সঙ্গে আপস করতে পারছেন না সীতারামনজির উপলব্ধি।
না কি – ভোটে হারবার ভয় বা মন বদলে দলবদলের সিদ্ধান্ত নেবেন শিগগির – সাধারণ জনগনের মনে প্রশ্ন চিহ্ন তুলে দিয়েছেন নির্মলাজী নিজের স্বীকারোক্তিতেই।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।