রাজ্য

এই দুঃসময়েও হুগলি জেলায় প্রানপন লড়াই চালিয়ে এই শারদ উৎসবের প্রধান আকর্ষণ মার্কসীয় বই এর স্টল করেছেন দিকে দিকে —-


চিন্তন নিউজ:১২ই অক্টোবর:– জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়ঃ–আজ ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কোতরং-হিন্দমোটর এরিয়া কমিটি অন্তর্গত 20 নম্বর শাখার মার্কসীয়সাহিত্যের বুকস্টল উদ্বোধন হলো। উদ্বোধন করলেন এলাকার বিশিষ্ট প্রবীণ নাগরিক এবং দীর্ঘদিনের পার্টির সমর্থক কমরেড শ্যামল মুখার্জী মহাশয়। উপস্থিত ছিলেন 20 এবং 18 নম্বর শাখার সদস্যরা। আগামী নবমী পর্যন্ত এই বুক স্টল সকাল এবং বিকেল বেলায় খোলা থাকবে।

সিদ্ধার্থ গুহঃ-আজ শারদোৎসবের দ্বিতীয় দিন তথা মহাসপ্তমী। আমাদের ডানকুনি মনোহরপুর ৭নং ও মৃগালা ৫নং শাখার উদ্দ্যোগে প্রগতিশীল ও মার্কসীয় সাহিত্য বিক্রয় কেন্দ্রের দ্বিতীয় দিন।।

অন্যান্য বছরের ন্যায়ে বর্তমানে বছরে এই স্টলকে ঘিরে মানুষের মধ্যে একটা উন্মাদনা আছে।। মার্কস বাদের বিভিন্ন বই ছাড়াও অন্যান্য সাহিত্যকের বই এই স্টলে পাওয়া যাচ্ছে।আজ শারদোৎসবের দ্বিতীয় দিন তথা মহাসপ্তমী। আমাদের ডানকুনি মনোহরপুর ৭নং ও মৃগালা ৫নং শাখার উদ্দ্যোগে প্রগতিশীল ও মার্কসীয় সাহিত্য বিক্রয় কেন্দ্রের দ্বিতীয় দিন।।

শান্তনু হালদারঃ- এক অভিনব কর্মসূচি।
ভ্রাম্যমাণ মার্ক্সীয় পুস্তক বিক্রয় ও প্রচার কর্মসূচি উত্তরপাড়া ১৭ নং ওয়ার্ডের উদ্যোগে।

কমরেড তীর্থঙ্করঃ-আজকে বিকেল সাড়ে চারটায় কামারপুকুর ডাকবাংলো মোড়ে শারদীয়া বুকস্টল উদ্বোধন করলেন দেবু চ‍্যাটার্জি।পার্টির উদ‍্যোগে প্রোগ্রাম।সন্ধ্যায় এখানেই কৃষক শহীদ স্মরনে মোমবাতি মিছিল হলো।

সুদীপ্ত সরকারঃ-আজ শারদোৎসবের প্রথমদিন৷ জাঙ্গীপাড়া ১এরিয়া কমিটির উদ্যোগে বেলা ১০টায় সিতাপুর বাজারে কমরেড রঞ্জুলাল সিংহরায় ও কমরেড নেপাল নন্দী ভবনে মার্ক্সীয় সাহিত্য ও প্রগতিশীল পুস্তক বিক্রয় কেন্দ্রের উদ্বোধন হলো৷ উদ্বোধন করলেন জাঙ্গীপাড়া ১এরিয়া কমিটির অন্যতম নেতা কমরেড বিরাজ সিংহরায়৷শারোদৎসবে বুক ষ্টল করার গুরূত্ব ব্যাখ্যা করেন পার্টির হুগলী জেলা কমিটির সদস্য কমরেড হরপ্রসাদ সিংহরায়৷ উপস্হিত ছিলেন হরিপাল থানা গণতান্ত্রিক আন্দোলনের নেতা কমরেড নারায়ন দে সরকার, এরিয়া কমিটির সম্পাদক সুদীপ্ত সরকার, প্রভাত ঘোষাল, অজিত ঘোষ, তপন রায়, বীরেণ দে, মানস চ্যাটার্জী সহ অন্যান্য পার্টি কর্মীরা।

শ্বজয়দেব ঘোষঃ-বাঁশবেড়িয়া খেলার মাঠের সামনে আজ থেকে শুরু হলো বুকস্টল..
উদ্বোধন করেন সিপিআই(এম) হুগলি জেলা কমিটির সদস্য কমরেড সৈকত শোন। সিঙ্গুরে একইসাথে আনন্দনগর ও সাতমন্দিরতলায় সিপিআই(এম)’এর উদ্যোগে আয়োজিত শারদীয়া বুকস্টল উদ্বোধন হল। সকলকে জানাই শারদীয়ার শুভেচ্ছা । চুঁচুড়া এরিয়া কমিটির র ১,৩,৩(ক),৪,৫,৬নম্বর শাখার উদ্যোগে কারবালা মোড়ে শারদীয়া বুক ষ্টল চলবে নবমী পর্যন্ত।

সোমনাথ ঘোষঃ- উত্তরপ্রদেশের লখিমপুর খেরি’তে আন্দোলনরত অবস্থায় অসভ্য বর্বর বিজেপি’র কেন্দ্রীয় মন্ত্রী-পুত্রের গাড়ি চাপায় নৃশংসভাবে নিহত শহীদ ৪জন কৃষক ও ১জন সাংবাদিকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে “সংযুক্ত কিষাণ মোর্চা”-র আহ্বানে আজ সন্ধ্যায় হুগলী’র চন্ডীতলা-১ নং ব্লকের শিয়াখালায় মধুপুর,পাতুল ও চকতাজপুর ৩টি গ্রামে এবং রাত্রি ৮টায় শিয়াখালা বাজারে চৌমাথায় শারদীয় বুকস্টলে মোমবাতি প্রজ্জ্বলন,পতাকা অর্ধনমিত করন ও নীরবতা পালন করে কর্মসূচী পালন করা হয়। উপস্থিত নেতৃবৃন্দ বিভিন্ন স্থানে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কৃষক বিরোধী ৩টি কালা আইন প্রত্যাহারের দাবীতে ১০ মাস ব্যাপী ঐতিহাসিক কৃষক আন্দোলনের সমর্থনে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। ৪টি স্থানে মোট ৬১ জন কর্মী,সমর্থক,দরদী সংগঠিতভাবে অংশগ্রহণ করেন।

.


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।