জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত: ২৮শে ডিসেম্বর – সারা ভারত কৃষক সভার উদ্যোগে জেলার গ্রামগুলিতে কৃষক জাঠা ও সভার আয়োজন করা হচ্ছে। নয়া কৃষি আইনের প্রতিবাদে যে কৃষক আন্দোলন চলছে তার সমর্থনে প্রতিদিনই জেলার সর্বস্তরে চলছে প্রতিবাদ কর্মসূচি। পূর্বস্থলী এরিয়া কমিটির অন্তর্গত পিলায় এই সভায় বক্তব্য রাখেন কিষান সভার জোনাল কমিটির সম্পাদক রহমান সেখ। সমুদ্রগড়ে জাঠায় এরিয়া সম্পাদক রতন দাস বক্তব্য রাখেন।

সারা ভারত কৃষক সভা পূর্বস্থলী এরিয়া কমিটির অভ্যন্তরে, দোগাছিয়া শাখা কমিটির উদ্যোগে দিল্লী তে আন্দোলনরত কৃষক আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে আজ দোগাছিয়া গ্রাম পঞ্চায়েত এলাকার সোনা কুড়ি থেকে মাদ্রা পর্যন্ত কৃষক জাঠা সংগঠিত হল। অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন সুব্রত ভাওয়াল ও এলাকার সি পি আই(এম) বিধায়ক প্রদীপ কুমার সাহা।

কেন্দ্রীয় কৃষি আইন বাতিলের দাবিতে, নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে, কৃষকের ফসলের লাভজনক দামের দাবিতে এবং পশ্চিমবঙ্গে গনতন্ত্র পুনরূদ্ধারে দাবীতে আজ মন্তেশ্বর এরিয়া কমিটির অন্তর্গত জামনা পঞ্চায়েতে প্রথম দফা জাঠা কর্মসূচিতে ব্যাপক মানুষের জমায়েত হয়। ময়নামপুর হয়ে ফজলপুরে প্রথম পর্বের জাঠা মিছিল শেষ হয়।এলাকায় বিভিন্ন জায়গায় মহিলারা ফুল ছড়িয়ে জাঠা মিছিলকে সম্বর্ধনা দেন ।পথসভায় বক্তব্য রাখেন কৃষক সভার নেতৃত্ব তাপস বসু, যুবনেতা স্বরূপ ঘোষ,ধনঞ্জয় সামন্ত, পরেশ সামন্ত, শামিম মন্ডল, মহঃ হাবিব মন্ডল প্রমুখ ।এছাড়াও এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন আজফর সেখ, প্রবোধ বন্ধু, আব্দুর বারি মন্ডল সহ অন্যান্য নেতৃত্ব ও কর্মীবৃন্দ।

আগামী ৩০ শে ডিসেম্বর ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন মাধব ডিহি আঞ্চলিক কমিটির উদ্যোগে উচানল বাজারে জনসভা অনুষ্ঠিত হবে তারই সমর্থনে রায়না ২ সমগ্র এলাকায় প্রচার অনুষ্ঠিত হয় আজ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন মীনাক্ষী মুখার্জি।

আজ সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি, পূর্বস্থলী আঞ্চলিক কমিটির অন্তর্গত, আকুবপুর গ্রামে, সদস্য সংগ্রহ হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।