জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২১শে নভেম্বর – ২৬ শে নভেম্বর সারাদেশ জুড়ে যে সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে বামপন্থী গণসংগঠনগুলি তাকে সফল করে তোলা এবং প্রাসঙ্গিক দাবিদাওয়াগুলোকে জনসাধারণের সামনে তুলে ধরা ও সমস্ত স্তরের মানুষকে সচেতন করে তোলার উদ্দেশ্যে প্রতিদিন পূর্ব বর্ধমান জেলার গ্রামে গঞ্জে, হাটে- বাজারে মিছিল, পথসভা, সাইকেল মিছিল, ক্ষেতমজুরদের সংগঠিত করে তোলা, পোস্টারিং করা ইত্যাদি কর্মসূচি পালিত হচ্ছে। বর্ধমান ১ এর সাবজোলা ব্রিজ থেকে দেওয়ান দিঘি, বর্ধমান ২ এর নীলপুর বাজারে সর্বত্র পথসভা করা হয়। এখানে বক্তব্য রাখেন পার্টি সদস্য সুদীপ্ত গুপ্ত, বিশ্ববন্ধু রায়চৌধুরী, দীপংকর দে।

ওরগ্রাম, বামুনারা হাটের সভায় বক্তা ছিলেন সিদ্ধার্থ রায়, শীতাংশু ভট্টাচার্য, সেলিমা বেগম, মনিরুল কাদের। ধাত্রীগ্রামেও পথসভা হয়।

বিল্ব গ্রাম অঞ্চলে কৃষক সভা ও ক্ষেতমজুর ইউনিয়নের যৌথ উদ্যোগে সভা করা হলো।সভার সভাপতি ছিলেন রবিন টুডু। প্রধান বক্তা আলমগীর মন্ডল।উপস্থিত ছিলেন এরিয়া কমিটির সদস্য রবি দাস। বক্তব্যের মধ্যে উঠে আসে প্রাত্যহিক জীবনে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের চরম উদাসীনতায় কি ভয়ঙ্কর সমস্যায় পড়ছে সাধারণ মানুষ। সেই সমস্ত সমস্যার সমাধান এর জন্যই ধর্মঘটকে সফল করা অত্যন্ত জরুরি। ৭ দফা দাবি আদায়ের সপক্ষে এই ধর্মঘটের মাধ্যমে সরকারকে চরম শিক্ষা দিতে হবে। এই হলো একমাত্র পথ এবং এটাই সঠিক সময়।

সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষ থেকে পথসভা ও গাড়ি প্রচার হয় বর্ধমান ২ এর সব অঞ্চলে। একইভাবে কর্মসূচি পালন করা হয় কাটোয়া শহর আঞ্চলিক কমিটির পক্ষ থেকে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।