রাজনৈতিক

পেট ভরে না বিজ্ঞাপনে


দিলীপ গাঙ্গুলি: চিন্তন নিউজ:১৪ই এপ্রিল:-দীর্ঘদিন ধরে এই রাজ্যের ক্ষমতার বাইরে ছিল শোষক শ্রেণী। স্বচ্ছভারত মিশনের পায়খানা থেকে শুরু করে ইট, বালি, কাঠ থেকে শুরু করে আস্ত পাহাড় পর্যন্ত কিচ্ছু থেকে কাটমানি বাদ যাচ্ছে না। পঞ্চায়েত অফিসে বসে নিলাম হচ্ছে প্রধানমন্ত্রী আবাসন প্রকল্পের ঘর। বিরোধীদের ঘরবাড়ি জ্বালিয়ে দিয়ে গ্রামছাড়া করে লুট জরিমানা এসব তো ছিলোই, এখন তাতে নতুন সংযোজন হয়েছে গরিব মানুষের করোনার ত্রানের চাল ও জনধন যোজনার মাত্র ৫০০টাকার থেকেও ২০০ টাকার কাটমানি।

সরকারী ঘোষণা মতো মানুষের কাছে রেশন পোঁছায় না, মাঝখানে দলীয় নেতাদের ভাগ বাটোয়ারা বাদ দিয়ে সাধারণ মানুষের কাছে যা পৌঁছায় যাকে এক কথায় বলে ভিক্ষার দান। কার‌ও জানা নেই করোনার প্রকোপে কতজন মারা যাবে এরাজ্যের, কিন্তু অনাহারে অভূক্ত অবস্থায় মারা যাবে অনেক মানুষ। যদি এরকম ভাবে লুট হয়ে যায় গরীব দেশের খাবার তাহলে ভূভুক্ষু মানুষের হাহাকার দেখবে এই রাজ্য।

লক ডাউন মনে যদি হয় আলালের ঘরের দুলালদের বাঁচাতে নাম মাত্র খাবার দিয়ে একদল দিন আনা দিন খাওয়া মানুষকে পুলিশের লাঠিপেটা করে ঘরের মধ্যে জোর করে আটকে রেখে অভুক্ত অবস্থায় মেরে ফেলা তবে মানুষ সেই লক ডাউনের বিরুদ্ধে চলে যেতে বাধ্য।

কোনো মানবিক সরকার বিজ্ঞাপনে কোটি কোটি টাকা খরচ করেনা। সরকার মানুষ তৈরি করে, আম জনতা মানুষের সরকার চাই, কোনো চটকদারি বিজ্ঞানের সরকার আর যাই হোক মানুষের সরকার হতে পারে কি?


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।