রাজনৈতিক রাজ্য

শালবনির সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএম প্রার্থী কমরেড সুশান্ত ঘোষ


সুপর্ণা রায়:, চিন্তন নিউজ:১৭ই মার্চ:– মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছিল এবারের শালবনির সংযুক্ত মোর্চা সিপিআইএম প্রার্থী কমরেড সুশান্ত ঘোষকে। বামফ্রন্ট সরকার আমলের টানা বত্রিশ বছরের বিধায়ক এবং মন্ত্রী সুশান্ত ঘোষকে বেনচাপাড়া কঙ্কাল কান্ডে ফাঁসায় বিরোধী তৃনমুল কংগ্রেস সরকার। তাঁর জেল হয়। পরে ছাড়া পেলেও নিজের এলাকায় ঢুকতে অনুমতি দেয়নি আদালত।

দীর্ঘ দশ বছর পর নিজের এলাকায় ফেরার অনুমতি পান দীর্ঘ আইনি লড়াইয়ের পর। বিপুল জনসমর্থন নিয়ে তিনি পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনায় ফেরেন। এবার আবার বামফ্রন্ট তাঁকে প্রার্থী করেছে শালবনিতে। বামফ্রন্ট জামানার দাপুটে গড়বেতার প্রাক্তন বিধায়ক তৃনমুল কংগ্রেসকে পরোক্ষে হুঁশিয়ারি দিয়েছেন। নির্বাচন কমিশনকে জানিয়েছেন কিভাবে জোর করে তৃনমুল কংগ্রেস একেরপর এক সিপিআইএম পার্টি অফিস গুলো হয় বন্ধ করেছে নয়তো অনৈতিক ভাবে দখল করেছে। তালিকা ধরে ধরে নির্বাচন কমিশন
কে জানিয়েছেন আর সেগুলো উদ্ধার করার জন্য জানপ্রাণ লড়িয়ে দিয়েছেন।

মঙ্গলবার বলরামপুর সংলগ্ন একটি দলীয় দফতর উদ্ধার করতে যান কমরেড সুশান্ত ঘোষ।। জানিয়েছেন দীর্ঘ দশ বছর সময়কাল ধরে এই অফিসটি খুলতে দেয়নি তৃনমুল।। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন প্রতিটি পার্টি অফিস পুনরুদ্ধার করবেন এবং আরও বলেন যদি কারুর হিম্মত থাকে তবে বাঁধা দিক।। জানিয়েছেন যে ভোটের দিন প্রতিটা বুথে বুথে তিনি নিজে ঘুরবেন এবং এটা দেখবেন কিভাবে এবার ভোট লুঠ হয়। নির্বাচন কমিশনের অফিসার রা জানিয়েছেন ভোট হবে নির্বিঘ্নে।।

সুশান্ত ঘোষ আক্রমণাত্মক মেজাজে জানিয়েছেন যে তাঁকে তাঁর এলাকা থেকে সরিয়ে দেওয়ার জন্য অনেক অত্যাচার করেছে কিন্তু এবার আর তা হবে না। তিনি মাটি কামড়ে পড়ে থাকবেন ।। আরও বলেছেন কারো হিম্মত থাকলে তাঁর গায়ের একটি লোমে হাত দিয়ে দেখুক তারপর তিনি দেখবেন কি করতে হয়। কমরেড সুশান্ত ঘোষ এর দাপটে ভোটের হাওয়া গরম হয়ে গেছে শালবনির। সারাদিন নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সাধারণ মানুষের কাছে পৌঁছে তাদের সুবিধা অসুবিধা র কথা জানছেন । মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছেন এবং জনগণের সমর্থন ও পাচ্ছেন তিনি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।