রাজ্য

ভয়াবহ অগ্নিকান্ড রাজ্যের বিভিন্ন জায়গায়


মীরা দাস, চিন্তন নিউজ, ৮ জুন: হাওড়ার জগন্নাথ ঘাট সংলগ্ন একটি গোডাউন আগুনে পুড়ে ছাই। শুক্রবার গভীর রাতে এই রাসায়নিক গোডাউনে আগুন লাগে। দমকলের ২০ টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায় ।
মনে করা হচ্ছে পাশের ঝুপড়ি থেকে এই আগুন লাগে। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য রাত তিনটে নাগাদ এই আগুন লাগে। ইংল্যান্ড ট্রান্সপোর্ট নামে একটি কোম্পানী ভাড়া নিয়েছিল এই গোডাউনটি। ভোর থেকে ঘটনাস্থলে রয়েছেন দমকল মন্ত্রী সুজিত বসু এবং দমকলের ডি জি জগমোহন। দমকল সূত্রে জানানো হয়েছে যে অতিরিক্ত তাপে ভবনটিতে ফাটল দেখা দিয়েছে।

জগন্নাথঘাটে আগুন, নেভানোর চেষ্টা দমকলের


অন্যদিকে মঙ্গলবার মাঝরাতে বালিগঞ্জ ফাঁড়ির ব্রড স্ট্রিট এলাকায় তুলোর গোডাউনে আগুন লাগে। দাহ্য বস্তু থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং ঘটনাস্থলে দমকলের ৪ টি ইঞ্জিন পৌঁছায়। পাশের বস্তিতেও আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল দমকলের তৎপরতায় রক্ষা পায়। আগুনের উৎস কোথা থেকে, তা এখনও স্পষ্ট নয়।

আগুনে ভস্মীভূত তুলোর গোডাউন


কাঁচরাপাড়া স্টেশন সংলগ্ন বিবেকানন্দ হকার্স মার্কেটে বিধ্বংসী আগুন লাগে বৃহষ্পতিবার ভোররাতে। দমকলের তিনটি ইঞ্জিন পৌঁছায় ও আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনের তীব্রতা এতটাই ছিল যে মুহুর্তের মধ্যে আগুনে ভস্মীভূত হয়ে যায় প্রায় ১৫০ টি দোকান। অবশেষে দমকল কর্মীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। খবর পেয়ে বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায় যান ঘটনাস্থলে। দমকলের প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে যে ইলেকট্রিক শর্ট সার্কিট থেকে এই আগুন লাগে।

কাঁচড়াপাড়ায় বিবেকানন্দ মার্কেটে আগুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।