জেলা

দিকে দিকে বহু প্রতিবন্ধকতা স্বত্বেও –হুগলি জেলায় মার্কসীয় বুক স্টল – আজকের সংবাদ সেই নিয়েই—


সোমনাথ ঘোষঃ-চিন্তন নিউজ:১১ই অক্টোবর:–
শারদোৎসব উপলক্ষে  ১০ই অক্টোবর সোমবার সন্ধ্যায় হুগলী’র চন্ডীতলা থানার শিয়াখালা চৌমাথায় সি.পি.আই.(এম) এর উদ্যোগে মার্কসীয় সাহিত্য বিক্রয় কেন্দ্রে র উদ্বোধন করেন শিয়াখালার প্রবীণ পার্টি সদস্য আনন্দময় মারিক।
   ১৯৭১ সালের ভয়ঙ্কর সন্ত্রাসের উত্তাল দিনে কতিপয় দামাল সাহসী তরুণ  বাম কর্মী এই বুকস্টলের সূচনা করেন। তারপর থেকে নিরবিচ্ছিন্নভাবে ৫১বছর ধরে শারদোৎসবের দিনগুলিতে এই বুকস্টল খোলা হচ্ছে। এবছর এই সাহিত্য বিক্রয় কেন্দ্র ৫২ বর্ষে পদার্পণ করলো।
এই উপলক্ষে সংক্ষিপ্ত  অনুষ্ঠানে বর্তমান পরিস্থিতিতে মার্কসীয় ও প্রগতিশীল সাহিত্যের তাৎপর্য ব্যাখ্যা করেন পার্টির চন্ডীতলা-১ এরিয়া কমিটির সদস্য  সোমনাথ ঘোষ।সভাপতিত্ব করেন এরিয়া কমিটির প্রবীণ সদস্য রঘুনাথ ঘোষ।                  

ঝুমা শীল–     আজ মহা ষষ্ঠীর সন্ধ্যায় শ্রীরামপুরে সাহিত্য বিক্রয় কেন্দ্র।                       

জয়দেব ঘোষঃ-     শ্রীরামপুর পুর্ব এরিয়া কমটির বুকস্টলের উপস্হিতির একাংশ।                                     আজসাঁঝের প্রদীপ শারদীয়া সংখ্যার প্রচ্ছদ এঁকেছেন প্রখ্যাত শিল্পী প্রশান্ত হাজরা ( রুজু দা) ।  সোমবার শ্রীরামপুরে  শিল্পীকে সংবর্ধনা জানান পত্রিকা সম্পাদক অনন্ত সাঁতরা।  পাশে রয়েছেন লালু কুন্ডু। শিল্পীর আঁকা বানভাসি এই প্রচ্ছদ ইতিমধ্যেই সোস্যাল মিডিয়ায় আলোড়ন ফেলেছে। ছবি তুলেছেন মিঠুন চক্রবর্তী।           

সুদীপ্ত চক্রবর্তীঃ-      প্রতি বছরের মতো এ বছর ও সিপিআইএম হুগলী এরিয়া কমিটির বুক স্টল হয়েছে বালীর মোড়ে।আজ সন্ধ্যা ৬ টা থেকে চলবে আগামী নবমীর রাত অবধি ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।